রিমু হত্যায় জড়িতদের গ্রেফতারের দাবিতে ৭২ ঘণ্টার আল্টিমেটাম

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-29 06:17:35

রংপুর কারমাইকেল কলেজের শিক্ষার্থী রুবাইয়া ইয়াসমিন রিমুর হত্যাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে জাতীয় ছাত্র সমাজ।

বৃহস্পতিবার (০৪ মার্চ) দুপুরে রংপুর প্রেসক্লাব চত্ত্বরে আয়োজিত মানববন্ধন কর্মসূচি থেকে এ আল্টিমেটামের ঘোষণা দেওয়া হয়।

মানববন্ধনে রিমু হত্যায় জড়িত আসামিদের গ্রেফতারে আল্টিমেটাম দিয়ে জাতীয় ছাত্র সমাজ রংপুর জেলা শাখার নেতৃবৃন্দ বলেন, রিমুকে জোর করে মোটরসাইকেলে তুলে নিয়ে যায় ফয়সাল ও তার বন্ধুরা। এ সময় চলন্ত পথে ইটভর্তি ট্রলির সঙ্গে মোটরসাইকেলের ধাক্কায় গুরুতর আহত হয় রিমু। পরে মৃত্যু হলে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে লাশ রেখে পালিয়ে যায় আসামিরা।

এ ঘটনায় মামলা দায়ের হলেও এখন পর্যন্ত পুলিশ কাউকে গ্রেফতার করতে পারেনি।

বক্তারা বলেন, দুর্ঘটনায় মৃত্যু নাকি সুকৌশলে তাকে হত্যা করা হয়েছে তা দ্রুত তদন্ত করতে হবে। অতি সত্ত্বর মেধাবী শিক্ষার্থী রিমুর হত্যাকারীদের গ্রেফতার করে শাস্তি নিশ্চিত করতে হবে।

জাতীয় ছাত্রসমাজ কেন্দ্রীয় নির্বাহী কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও রংপুর জেলার ভারপ্রাপ্ত আহবায়ক সোবাহান মজিদ বিদ্যুতের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন রংপুর জেলা জাতীয় ছাত্রসমাজের সদস্য সচিব শফিউল ইসলাম সৈকত, যুগ্ম আহবায়ক আল আমিন সুমন ও মুহিন সরকার প্রমুখ।

প্রসঙ্গত, সোমবার (০১ মার্চ) দুপুরে নীলফামারী সদরের কচুকাটা ইউনিয়নের তালুক মানুষমারা গ্রামের বাড়ি থেকে প্রাইভেট পড়তে বের হন রিমু। প্রাইভেটে না গিয়ে বন্ধু ফয়সালের সঙ্গে মোটরসাইকেলে ঘুরতে বেরিয়ে ট্রলির সাথে ধাক্কায় রিমু গুরুতর আহত হয়। পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় মারা যায় রিমু। এ ঘটনায় রিমুর বাবা আবদুর রাজ্জাক বাদী হয়ে জলঢাকা থানায় ফয়সাল ও তার বন্ধু রিজভীকে আসামি করে মামলা দায়ের করেছেন।

এ সম্পর্কিত আরও খবর