মিরসরাইয়ে ঢাকা ম্যারাথন-২০২১ অনুষ্ঠিত

, জাতীয়

উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মিরসরাই (চট্টগ্রাম) | 2023-08-27 03:06:16

চট্টগ্রামের মিরসরাইয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঢাকা ম্যারাথন-২০২১ অনুষ্ঠিত হয়েছে। এতে অংশগ্রহণ করেন নানা বয়সী মানুষ। শনিবার (০৬ মার্চ) সকাল ৯টায় মিরসরাই উপজেলা প্রশাসনের আয়োজনে ও বাংলাদেশ সেনাবাহিনীর সহযোগিতায় ঢাকা ম্যারাথন অনুষ্ঠিত হয়।

এই ম্যারাথনে মিরসরাইয়ের শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক ব্যক্তিবর্গ, স্বেচ্ছাসেবী সংগঠনসহ বিভিন্ন শ্রেণি পেশার প্রায় পাঁচ শতাধিক মানুষ অংশগ্রহণ করেন। ফিতা কেটে ও আতশবাজি ফুটিয়ে এই কার্যক্রমের উদ্বোধন করেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য আইটি বিশেষজ্ঞ মাহবুব রহমান রুহেল।

মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিনহাজুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সাবেক উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) ইয়াছমিন আক্তার কাকলী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর ভূইয়াঁ, মিরসরাই পৌরসভার মেয়র মো. গিয়াস উদ্দিন, মিরসরাই থানার ওসি মুজিবুর রহমান, করেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন, ইছাখালী ইউনিয়নের চেয়ারম্যান নুরুল মোস্তফা, মায়ানী ইউনিয়নের চেয়ারম্যান কবির আহাম্মদ নিজামী, মঘাদিয়া ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন মাস্টার, কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি রায়হান কাউছার, উত্তর জেলা ছাত্রলীগের সাবেক উপ-ধর্ম বিষয়ক সম্পাদক মেজবাহ উদ্দিন বাবু, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মাসুদ করিম রানা, সাবেক যুগ্ম আহবায়ক এমরান হোসেন সোহেল প্রমুখ।

ম্যারথনটি বড়তাকিয়া আবুতোরাব সড়ক থেকে শুরু হয়ে মঘাদিয়া নুরুল আবছার চৌধুরী উচ্চ বিদ্যালয়ে গিয়ে শেষ হয়।

৫ কিলোমিটার ম্যারাথনে শেষে সেরা ৩ জনকে ট্রপি এবং ২০ জনকে মেডেল পরিয়ে দিয়েছেন অতিথিরা। হিতকরী পাঠগৃহের আবু নছর ১৬ মিনিট ২০ সেকেন্ড ম্যারাথন করে প্রথম স্থান অর্জন করেন। দ্বিতীয় স্থান অর্জন করেন নিজামপুর কলেজের শিক্ষার্থী সাখাওয়াত হোসেন ও ৩য় স্থান অর্জন করেন প্রফেসর কামাল উদ্দিন চৌধুরী কলেজের শিক্ষার্থী বিশ্বজিৎ কুমার দাস।

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে মাহবুব রহমান রুহেল বলেন, ‘প্রতিবছর ম্যারাথন অব্যাহত থাকলে আমাদের তরুণ সমাজ বিশেষ করে মফস্বলে ম্যারাথনের প্রতি আগ্রহ সৃষ্টি হবে এবং তরুণ সমাজ মাদক থেকে দূরে থাকবে।’

এ সম্পর্কিত আরও খবর