বার্তা২৪.কমে খবর পড়ে সেই মায়ের দায়িত্ব নিলেন উপজেলা চেয়ারম্যান

খুলনা, জাতীয়

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 23:29:36

নড়াইল: রাতের আঁধারে রাস্তায় ফেলে যাওয়া বৃদ্ধা মা ফুলজী বেগমের (৮৫) দায়িত্ব নিলেন নড়াইলের লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান সৈয়দ ফয়জুল আমির লিটু। বার্তা২৪.কমে হৃদয় বিদারক এ সংবাদ পরে বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় ওই বাড়িতে হাজির হন এবং দায়িত্ব নেওয়ার বিষয়টি জানান উপজেলা চেয়ারম্যান।

ঘটনাটি ঘটেছে নড়াইলের লোহাগড়া উপজেলার কুচিয়াবাড়িয়া গ্রামে। বৃদ্ধা ফুলজী বেগম ওই গ্রামের মৃত ছামাদ শেখের স্ত্রী।

অপরদিকে থানা পুলিশ অভিযান চালিয়ে ওই বৃদ্ধার দুই ছেলে ডাকু শেখ, লাবু শেখ এবং মেয়ে কুলসুমকে আটক করেছে।

উপজেলা চেয়ারম্যান সৈয়দ ফয়জুল আমির লিটু জানান, ওই বৃদ্ধা মাকে রাতের আঁধারে রাস্তায় ফেলে আসার বিষয়টি বার্তা২৪.কমের মাধ্যমে জানতে পারেন তিনি। এরপর ফুলজী বেগমকে দেখতে ওই বাড়িতে যান। সেখানে গিয়ে বৃদ্ধার সঙ্গে বলে তার দায়িত্ব নিতে চান। তবে এতে বৃদ্ধার স্বজনরা আপত্তি জানায়। এ সময় বৃদ্ধার জন্য তিনি নগদ ৫ হাজার টাকা দিয়ে আসেন এবং প্রতিমাসে ৩ হাজার করে টাকা দেবেন বলে জানান।

তিনি আরও জানান, যেসব কুলাঙ্গার সন্তানরা বৃদ্ধ বাবা-মায়ের সঙ্গে এমন কাজ করছে তাদেরকে শাস্তি পেতে হবে। মায়ের পায়ের নিচে সন্তানের বেহেস্ত। সেই মায়ের সঙ্গে এমন আচরণ অবশ্যই শাস্তিযোগ্য অপরাধ।

লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) মনিরুল ইসলাম জানান, এ ঘটনায় বৃহস্পতিবার রাতেই পুলিশ ওই বৃদ্ধার ছেলে ডাকু শেখ, লাবু শেখ ও মেয়ে কুলসুমকে আটক করেছে।

প্রসঙ্গত, স্বামী সামাদ শেখ প্রায় ৩০ বছর আগে মারা গেছে। অনেক কষ্ট করে ফুলজী বেগম খেয়ে না খেয়ে তিন ছেলে ও দুই মেয়েকে বড় করেছেন। ছেলে-মেয়েদের বিয়ে দিয়েছেন। এখন পাঁচ ছেলে-মেয়ে নিজ নিজ সংসারে ভালোই আছেন। কিন্তু তাদের কারও সংসারেই বৃদ্ধা মায়ের জন্য জায়গা হচ্ছে না। মায়ের দায়িত্ব নিতে চায় না কোনো সন্তান। তাই ২৬ সেপ্টেম্বর রাতের আঁধারে গর্ভধারিণী মাকে বাড়ি থেকে ভ্যানে করে নিয়ে রাস্তায় ফেলে আসে ছেলেরা। ২৭ সেপ্টেম্বর ভোরে তাকে উদ্ধার করে বড় ছেলে ডাকু শেখের বাড়িতে রেখে আসে স্থানীয়রা।

আরও পড়ুন, ছেলেরা মায়ের দায়িত্ব নিতে চায় না, ফেলে দিল রাস্তায়

এ সম্পর্কিত আরও খবর