খুলনায় প্রভাষক হত্যায় ২ আসা‌মির মৃত্যুদণ্ড

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, খুলনা | 2023-08-28 05:46:14

খুলনায় কলেজ শিক্ষক চিত্তরঞ্জন বাইন হত্যা মামলায় ২ আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১১ মার্চ) দুপুরে খুলনা জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক সাইফুজ্জামান হিরো এ রায় ঘোষণা করেছেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- রাজুু মুন্সি ওরফে গালকাটা রাজু ও তু‌হিন গাজী‌। এরমধ্যে রাজু মুন্সি ওরফে গালকাটা রাজু পলাতক রয়েছেন। এছাড়া মামলায় রায়ে ৮ আসামীকে খালাস দেওয়া হয়।

আদালত সূত্রে জানা যায়, শহীদ শেখ আবুল কাশেম স্মৃতি মহাবিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রভাষক চিত্তরঞ্জন বাইন পরিবারসহ খুলনা মহানগরীর শের এ বাংলা রোডস্থ আমতলায় একটি বাড়িতে থাকতেন। ২০১৭ সালের ৬ জানুয়ারি স্ত্রী দুই মেয়েকে নিয়ে শ্বশুর বাড়িতে বেড়াতে গিয়েছিলেন তিনি। পরে ১৪ জানুয়ারি নিজ কর্মস্থল থেকে রাত সাড়ে ১০টায় বাসায় ফেরেন তি‌নি। সেদিন রাত থেকে ১৫ জানুয়ারি সকাল সোয়া ১১টার মধ্যে যে কোনো সময় দুর্বৃত্তরা ডাকাতির উদ্দেশ্যে তার বাসার জানালার গ্রিল কেটে ঘরের ভিতরে প্রবেশ করে। এরপর তাকে হত্যা করে নগদ টাকা, স্বর্ণালংকারসহ দু'লাখ টাকার মালামাল লুট করে পালিয়ে যায়। ঘটনায় পরের দিন ১৬ জানুয়া‌রি নিহতের ছোটভাই অজ্ঞাতদের আসামি করে মামলা দায়ের করেন, যার নং ১৩। মামলার তদন্তে নেমে পুলিশ আসামিদের খোঁজ পায়। একই বছরের ১২ অক্টোবর মামলার তদন্ত কর্মকর্তা খুলনা থানার এসআই মো. কামাল উদ্দিন ১০ জন আসামির নামে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। প্রায় ৩ বছর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় দেন।

এ সম্পর্কিত আরও খবর