টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গোপালগঞ্জ | 2023-08-26 02:41:04

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়েছে।

বুধবার (১৭ মার্চ) সকাল সা‌ড়ে ১০টায় রাষ্ট্রপতির পক্ষে রাষ্ট্রপতির সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাউদ্দিন ইসলাম ও প্রধানমন্ত্রীর প‌ক্ষে প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল নকিব আহমেদ চৌধুরী বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানান।

প‌রে রাষ্ট্রপ‌তি ও প্রধানমন্ত্রীর সাম‌রিক স‌চিবদ্বয় বঙ্গবন্ধু ও তাঁর প‌রিবা‌রের শহীদ সদস্য‌দের রু‌হের মাগ‌ফেরাত কামনা ক‌রে ফা‌তেহা পাঠ ও বি‌শেষ মোনাজাত ক‌রেন।

এরপর কেন্দ্রীয় আওয়ামী লী‌গ প্রে‌সি‌ডিয়াম মেম্বার লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খাননের নেতৃত্বে দলীয় সভাপ‌তির প‌ক্ষে ও প‌রে কেন্দ্রীয় আওয়ামী লীগ বঙ্গবন্ধুর সমা‌ধি সৌধ বেদী‌তে পুষ্পস্তবক অর্পণ ক‌রে শ্রদ্ধা জানান।

এ সময় কেন্দ্রীয় আওয়ামী লী‌গের প্রে‌সি‌ডিয়াম সদস্য জাহা‌ঙ্গীর ক‌বির নানক, শাজাহান খান এম‌পি, যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউ‌দ্দিন না‌সিম, সাংগঠ‌নিক সম্পাদক এস এম কামাল হো‌সেন, শ্রম বিষয়ক সম্পাদক হা‌বিবুর রহমান সিরাজসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ উপ‌স্থিত ছি‌লেন।

প‌রে আওয়ামী লীগ ও সহ‌যো‌গী সংগঠন এবং বি‌ভিন্ন সামা‌জিক-সাংস্কৃ‌তিক সংগঠ‌নের প‌ক্ষে বঙ্গবন্ধুর সমা‌ধি‌তে শ্রদ্ধা জানা‌নো হয়।

জাতির জনকের জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্স সাজানো হয়েছে নবরূপে। সমাধি সৌধ কমপ্লেক্সের শোভাবর্ধন করা হয়েছে। করা হয়েছে বিভিন্ন উন্নয়নমূলক কাজ। পুরো মাজার কমপ্লেক্সে আলোকসজ্জ্বা করা হয়েছে। টুঙ্গিপাড়াসহ জেলাজুড়ে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

এ সম্পর্কিত আরও খবর