পাটুরিয়া-দৌলতদিয়ায় পারের অপেক্ষায় ৬ শতাধিক যানবাহন

জেলা, জাতীয়

স্টাফ করেসপেন্ডন্ট, বার্তা২৪.কম | 2023-08-23 23:17:33

মানিকগঞ্জ: পদ্মায় পানি কমে যাওয়ায় শুরু হয়েছে নাব্যতা সংকট। অপরদিকে মাওয়া ফেরিঘাট বন্ধ থাকায় যানবাহনের বাড়তি চাপ রয়েছে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের উভয় ফেরিঘাট এলাকায়। এতে চরম ভোগান্তিতে পড়েছে পণ্যবাহী ট্রাক, যাত্রীবাহী বাস শ্রমিক ও সাধারণ যাত্রীরা।

শনিবার (২৯ সেপ্টেম্বর) দুপুর ১২টা পর্যন্ত পাটুরিয়া-দৌলতদিয়ায় পারাপারের অপেক্ষায় ৬ শতাধিক যানবাহন রয়েছে বলে জানান ফেরিঘাট সংশ্লিষ্ট ব্যক্তিরা।

দৌলতদিয়া ফেরিঘাট শাখা বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক আব্দুল্লাহ জানান, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরেুটের দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় নাব্যতা সংকট শুরু হয়েছে। ফেরি চলাচলের চ্যানেল স্বাভাবিক রাখতে ড্রেজিং কার্যক্রম শুরু করা হয়েছে। যে কারণে ফেরি চলাচল কিছুটা ব্যাহত হচ্ছে।

অপরদিকে মাওয়া ফেরিঘাট বন্ধ থাকার কারণে বাড়তি যানবাহনের চাপ রয়েছে। যে কারণে দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় যানবাহনের দীর্ঘ লাইন রয়েছে। সবশেষ দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় তিন শতাধিক পণ্যবাহী ট্রাক ও ৬০ থেকে ৭০টি যাত্রীবাহী বাস ফেরি পারের অপেক্ষায় রয়েছে।

পাটুরিয়া ফেরিঘাট শাখা বাণিজ্য বিভাগের সহকারী জেনারেল ম্যানেজার জিল্লুর রহমান জানান, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে যাত্রী ও যানবাহন পারাপারে ছোট বড় মিলে ১৬ টি ফেরি চলাচল করছে। ফেরির তুলনায় যানবাহনের অতিরিক্ত চাপ রয়েছে।

সবশেষ পাটুরিয়া ফেরিঘাট এলাকায় তিন শতাধিক পণ্যবাহী ট্রাক ও ৫০টির মতো যাত্রীবাহী বাসের লাইন রয়েছে। তবে ব্যক্তিগত ছোট গাড়ি ও জরুরি পণ্যবাহী ট্রাক পারাপার স্বাভাবিক রয়েছে বলেও জানান তিনি।

 

এ সম্পর্কিত আরও খবর