পুলিশের গাড়ির রেজিস্ট্রেশন নেই

চট্টগ্রাম, জাতীয়

আবদুস সাত্তার, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 16:28:25

চট্টগ্রাম জেলা পুলিশের ৪৪টি গাড়ির রেজিস্ট্রেশন নেই । রেজিস্ট্রেশন বিহীন দীর্ঘ দিন ধরে সড়কে চললেও এ নিয়ে কারো মাথা ব্যথা নেই। পুলিশের গাড়ি বলে কথা! ফলে বিআরটিএ কর্তৃপক্ষও এড়িয়ে যান বিষয়টি।

চট্টগ্রাম জেলা পুলিশ সুত্র জানায়, বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের অনুদানের টাকায় ক্রয় করা হয়েছে চট্টগ্রামের জেলা পুলিশের ৪৪টি গাড়ি। এর মধ্যে জীপ পিকআপ মোটর সাইকেলও রয়েছে। গাড়িগুলো চট্টগ্রাম পুলিশ সুপারের কার্যালয় এবং জেলা পুলিশের বিভিন্ন থানায় ব্যবহার করা হচ্ছে।

জানা গেছে, ৪৪টি গাড়ির মধ্যে ২৪টি পিকআপ, ৪টি জীপ, ১০টি মোটর সাইকেল রয়েছে। বাস ১টি, রেকার ১টি, এ্যাম্বুলেন্স ১টি, নোহা ২টি ও লেগুনা ২টি রয়েছে।

শিল্প প্রতিষ্ঠানের মধ্যে লার্ক পেট্রোলিয়াম কোম্পানি লিমিটেড, শিপ ব্রেকিং অ্যাসোসিয়েশন, টিকে গ্রুপ, সাদ মুসা ইন্ডাস্ট্রিয়াল পার্কস, এস আলম গ্রুপ, কেএসআরএম, বায়েজিদ স্টীল, কনফিডেন্স সিমেন্ট, ফুলকলি, জিপিএইচ গ্রুপ, সন্দ্বীপের সাংসদ সদস্য মাহফুজুর রহমান, খায়ের আহমদ চৌধুরী ও বেগম ফেরদৌস আরা ফাউন্ডেশন এ গাড়িগুলো দিয়েছেন।

রেজিস্ট্রেশন নিয়ে চট্টগ্রামের পুলিশ সুপার নুরে আলম মিনা বার্তা২৪কে বলেন, গাড়ির জন্য পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হতে পারে না। সরকারে পক্ষে জেলা পুলিশকে গাড়ি দেওয়া সম্ভব হচ্ছে না। তাই আমি বিভিন্ন শিল্প প্রতিষ্ঠান থেকে এসব গাড়ি সংগ্রহ করেছি।

পুলিশ সুপার বলেন, বিগত এক বছর হচ্ছে আমি গাড়িগুলো পেয়েছি। রেজিস্ট্রেশন করানো জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে ট্রাফিক বিভাগকে নির্দেশ দিয়েছি। রেজিস্ট্রেশন হয়ে যাবে।

সম্প্রতি শিক্ষার্থীদের নিরাপদ সড়ক আন্দোলনের সময় অনেক পুলিশ কর্তার গাড়িতেও রেজিস্ট্রেশন পান  নি শিক্ষার্থীরা। ফলে গাড়ির গ্লাসে নন-রিমুভার কলম দিয়ে ‘ভুয়া’ লিখে দেন শিক্ষার্থীরা। এতে টনক নড়ে প্রশাসনের।

এ সম্পর্কিত আরও খবর