বঙ্গবন্ধুকে নিয়ে ব্যতিক্রমী প্রচারণা এখন রাজবাড়ীতে

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী | 2023-08-27 02:42:23

প্রজন্ম থেকে প্রজন্মান্তরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও চেতনা সবার মাঝে ছড়িয়ে দিতে এক ব্যতিক্রমী প্রচারণায় নেমেছেন ঝিনাইদহ সদরের হরিশংকরপুর ইউনিয়ন পরিষদের ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. আশরাফুল ইসলাম।

জাতির পিতার প্রতি বিশেষ সম্মান ও শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধুর আলো ছড়িয়ে দিতে প্রতি বছরই পুরো মার্চ মাসব্যাপী তিনি এই প্রচার করে থাকেন। এবছর মুজিব শতবর্ষ উপলক্ষে তিনি প্রচারণায় আরও ব্যাপক কর্মসূচি নিয়েছেন।

প্রতি বছর ১ মার্চ থেকে শুরু করলেও এবছর তিনি ২৮ ফেব্রুয়ারি মেহেরপুরের মুজিবনগর থেকে তার প্রচারণার যাত্রা শুরু করেছেন। এখন তিনি অবস্থান করছেন রাজবাড়ী। আজ সারাদিন রাজবাড়ীতে ঘুরে বিকালে তিনি দৌলতদিয়া-পাটুরিয়া ঘাট হয়ে মানিকগঞ্জের উদ্দেশ্য রওয়ানা হবেন। আর বঙ্গবন্ধুকে নিয়ে তার এই বিশেষ প্রচারণা শেষ হবে ২৬ মার্চ ঢাকার ৩২ নম্বরের ধানমন্ডিতে গিয়ে।

প্রজন্ম থেকে প্রজন্মান্তরে বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনা সবার মাঝে ছড়িয়ে দিতে ব্যতিক্রমী প্রচারণা

এরই মধ্যে তিনি যশোর, মেহেরপুর, চুয়াডাঙ্গা, কুষ্টিয়া, মাগুরা, নড়াইল, ফরিদপুর, রাজবাড়ীসহ প্রায় ১৫টি জেলা ঘুরেছেন বলে বার্তা২৪.কম-কে জানান এই আশরাফুল ইসলাম।

তবে করোনার হিংস্রতায় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার কারণে তার প্রচারণায় যারা বেশি উৎসাহিত ও আনন্দিত হয় সেই সকল শিক্ষার্থীরা এবার বঞ্চিত হচ্ছে বলেও তিনি দু:খ প্রকাশ করেন।

ব্যতিক্রমী এই প্রচারণা একনজর দেখার জন্য শত শত উৎসুক জনতা ভীড় করছেন তার এই নৌকাকে ঘিরে। অনেকেই আবার নিজেকে ইতিহাসের সাক্ষী হিসেবে ছবি তুলে রাখছেন। কেউ আবার সেলফি তোলায় ব্যস্ত। বঙ্গবন্ধুকে নিয়ে এ ধরনের প্রচারণা এটি নিঃসন্দেহে ব্যতিক্রম বলে মন্তব্যও করেন অনেকে। এ সময় আশরাফুল ইসলামকে অনেকেই সাধুবাদ জানান।

উৎসুক জনতা ভীড় করছেন আশরাফুল ইসলামের নৌকাকে ঘিরে

বুধবার (২৪ মার্চ) মো. আশরাফুল ইসলাম বার্তা২৪.কম-কে বলেন, বঙ্গবন্ধুর প্রতি আমার যে ভালোবাসা এটা তারই বহিঃপ্রকাশ। যে মানুষটি দেশ ও দেশের মানুষের জন্য জীবন দিল সেই মানুষটির জন্য আমরা কি কিছুই করতে পারি না। মূলত: আগামী প্রজন্মের মাঝে বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনা ছড়িয়ে দিতেই আমি দেশের বিভিন্ন প্রান্তে মার্চ মাস জুড়ে প্রচারণা চালাই। আমার এই প্রচারণা দেখে সবাই খুবই খুশি হন।

মোটরসাইকেলের সাথে বিশেষ কায়দায় একটি সুদৃশ্য নৌকায় বঙ্গবন্ধুর ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণের সাথে দেখা মিলছে বঙ্গবন্ধুকে। নৌকাটি সাজানো হয়েছে শেখ পরিবারের সদস্য ও সাতজন বীরশ্রেষ্ঠ মুক্তিযোদ্ধাদের ছবি দিয়ে। নৌকার সামনে রয়েছে লাল-সবুজের পতাকা। তারপরেই মুজিব শতবর্ষের লোগো।

এ সম্পর্কিত আরও খবর