নির্বাচন করতে প্রস্তুত মুহাম্মদ ছহুল হোসাইন

সিলেট, জাতীয়

নূর আহমদ, সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 09:28:44

সিলেট: প্রস্তুত রয়েছেন সাবেক নির্বাচন কমিশনার ও আইন সচিব মুহাম্মদ ছহুল হোসাইন। আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার সিগনাল পেলেই নির্বাচনী মাঠে ঝাঁপিয়ে পড়বেন তিনি। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ঢাকায় অবস্থানকারী সরকারের সাবেক গুরুত্বপূর্ণ এ আমলা এখন সিলেটমুখী।

মর্যাদাপূর্ণ সিলেট-১ (সিটি করপোরেশন ও সদর) আসনের বর্তমান সংসদ সদস্য অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। আগামী জাতীয় নির্বাচনে অংশগ্রহণের বিষয়ে বারবার মত বদলাচ্ছেন বয়সের ভারে ন্যুব্জ এই মন্ত্রী। কখনো নিজে নির্বাচন করবেন, আবার নিজ মুখে আপন ভাই ড. এ কে আব্দুল মোমেনের নাম ঘোষণা করেছেন তার বিকল্প হিসেবে। ড. মুমেন বেশ কিছু দিন ধরে সিলেটের মাঠে-ময়দানে কাজও করছেন। বাংলাদেশ আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ পদে না থাকলেও স্থানীয় নেতারা তাকে বেশ সমীহ করে চলছেন। বিশেষ করে অর্থমন্ত্রীর ভাই হওয়ায় পদ-পদবি না থাকলেও দলীয় ফোরামে যথাযথ মর্যাদা পাচ্ছিলেন তিনি। তবে গত ২৮ সেপ্টেম্বর সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের কার্যালয় উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য দেয়ার সুযোগ দেয়া হয়নি ড. আব্দুল মোমেনকে। এ নিয়ে বেশ হট্টগোল হয় সভায়।

বাংলাদেশ আওয়ামী লীগের একাধিকবারের সাংগঠনিক সম্পাদক হলেন অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ। সিলেট সদর উপজেলার বাসিন্দা হিসেবে তিনি মর্যাদাপূর্ণ সিলেট-১ আসনে নির্বাচন করার সুযোগ দেয়ার দাবি করে আসছেন দলীয় ফোরামে। একই সঙ্গে সিলেট-৩ (দক্ষিণ সুরমা-ফেঞ্চুগঞ্জ-বালাগঞ্জ) আসনে তৎপরতা অব্যাহত রেখেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় এ নেতা।

বরেণ্য অর্থনীতিবিদ বৃহত্তর সিলেটের কৃতী সন্তান বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. ফরাস উদ্দিনেরও নাম শোনা যাচ্ছে হযরত শাহজালাল-শাহপরানের (রহ:) স্মৃতি ধন্য সিলেট-১ আসনে। অবশ্য অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ফরাস উদ্দিন ও অ্যাডভোকেট মিসবা সিরাজকে সিলেট এক আসনে ‘ইউজলেস’ হিসেবে মন্তব্য করেছেন।

ওয়ান ইলেভেন সরকারের আমলে নিযুক্ত সাবেক নির্বাচন কমিশনার মুহাম্মদ ছহুল হোসাইন জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবেন এমনটা শোনা যাচ্ছিল বেশ আগে থেকেই। সিলেটে আসলে অনেক আওয়ামী লীগ নেতা তার বাসায় ছুটে যান। কখনো গোপনে, আবার কখনো প্রকাশ্যেও তারা বাসায় গিয়ে দেখা করেন।

এদিকে জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ঘন ঘন সিলেট আসছেন ছহুল হোসাইন। সর্বশেষ ২৯ সেপ্টেম্বর সিলেট নগরীর নিজ বাসায় ছেলে মুনাওয়ার মাহমুদ সোহুল ও পুত্রবধূ বুশরা তৌফিক চৌধুরীর পিএইচডি অর্জনে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করেন তিনি। এতে কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি সাবেক সিটি মেয়র বদর উদ্দিন আহমদ কামরানসহ সিনিয়র নেতারা অংশগ্রহণ করেন।

আসন্ন নির্বাচনে অংশগ্রহণ প্রসঙ্গে সাংবাদিকদের করা বিভিন্ন প্রশ্নের জবাবে মুহাম্মদ ছহুল হোসাইন জানান, জাতির জনক বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা যদি তাকে সিলেট-১ আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন দেন, তবে তিনি সম্পূর্ণ প্রস্তুত রয়েছেন। সিলেট তথা সমগ্র বাংলাদেশ নিয়ে তার পরিকল্পনা রয়েছে। দেশের জন্য কাজ করতে সব সময় প্রস্তুত তিনি।

এ সম্পর্কিত আরও খবর