তাণ্ডবকারীদের পৃষ্ঠপোষক বিএনপি: কাদের

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 16:07:42

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠান পণ্ড করতে শুক্রবার (২৬ মার্চ) ঢাকা-চট্রগ্রাম-ব্রাহ্মণবাড়িয়ায় সাম্প্রদায়িক গোষ্ঠী যে তাণ্ডব চালিয়েছে তারা সবাই বিএনপির পৃষ্ঠপোষক বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (২৭ মার্চ) ওবায়দুল কাদের তার সরকারি বাসভবনে ব্রিফিংয়ে এসব কথা বলেন। এসময় সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠান সফল হয়েছে উল্লেখ করে এতে বিএনপির গাত্রদাহ হচ্ছে বলে মন্তব্য করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, বায়তুল মোকাররমের ভেতরে সাম্প্রদায়িক গোষ্ঠী যে তাণ্ডবলীলা চালিয়েছে সেগুলোর জবাব দেবে জনগণ। অন্য এক প্রসঙ্গে কাদের বলেন, ক্ষমতার পরিবর্তন কেবলমাত্র নির্বাচনই। তাই বিএনপিকে অপেক্ষা করতে হবে আগামী নির্বাচন পর্যন্ত।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তারা মুখে স্বাধীনতার কথা বললেও স্বাধীনতা বিরোধী সাম্প্রদায়িক অপশক্তির পৃষ্ঠপোষকতা অব্যাহত রেখেছে।

সেতুমন্ত্রী বলেন, কয়েকদিন ধরে বিএনপি তার দোসরদের দিয়ে যে ন্যক্কারজনক ঘটনা ঘটিয়েছে তা দেশের জনগণ প্রত্যক্ষ করেছে। অথচ বিএনপিই মোদি সরকারের বিজয়ের পর আনন্দে ফুল আর মিষ্টি নিয়ে দূতাবাসের দরজায় পৌঁছানোর প্রতিযোগিতায় অবতীর্ণ হয়েছিল।

প্রতিবেশীসহ সব দেশের সঙ্গে বিএনপি বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রাখতে চায়- দলটির নেতাদের এমন কথা হাস্যকর উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রয়াত প্রণব মুখার্জির ঢাকা সফরকালে হরতাল আহ্বান এবং বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার সাক্ষাৎ না করার অসৌজন্যতা ভারতের জনগণ নিশ্চয়ই ভুলে যায়নি।

এসময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের রাজশাহীর মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ১৩ জনসহ মোট ১৭ জনের নিহতের ঘটনায় গভীর দুঃখ প্রকাশ এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান। তিনি এই ঘটনায় ৭ দিনের মধ্যে নিরপেক্ষ তদন্তের মাধ্যমে প্রতিবেদন প্রদানের জন্য বিআরটিএর চেয়ারম্যানকে নির্দেশনা দিয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর