ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক অবরোধ করেছে হেফাজতের কর্মীরা

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নারায়ণগঞ্জ | 2023-08-28 06:15:11

হরতালের সমর্থনে ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক অবরোধ করেছে হেফাজতে ইসলামী বাংলাদেশের কর্মীরা।

রোববার (২৮ মার্চ) সকাল সাড়ে ৯টায় ঢাকা চট্টগ্রামের সাইনবোর্ড এলাকায় গিয়ে দেখা যায়, সড়ক অবরোধ করে রেখেছে কয়েক শ' হেফাজতের কর্মী। পরে পুলিশ, র‌্যাব ও বিজিবির কয়েকটি ইউনিট এসে সড়ক থেকে হেফাজত কর্মীদের সরিয়ে দেয়।

পরে সকাল ১০টা ১০ মিনিটের দিকে পুলিশ হেফাজতে ইসলামের নেতাকর্মীদের লক্ষ্য করে ফাঁকা গুলি ও টিয়ারশেল ছুড়লে চরম উত্তেজনার সৃষ্টি হয়। এখনো পর্যন্ত থেমে থেমে সংঘর্ষ চলছে।

এছাড়া নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে কয়েকটি স্থানে টায়ার, গাছের গুঁড়ি ও বাঁশে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেন।

হরতালকে কেন্দ্র করে শহরের ডিআইটি, চাষাঢ়া, শিমরাইলসহ বিভিন্ন এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে। মোতায়েন রয়েছে বিজিবি ও র‍্যাব। পুলিশ জানায়, হরতালের সমর্থনে মহাসড়কের কয়েকটি স্থানে অবরোধ তৈরি করে বিক্ষোভ করেছেন হেফাজতের নেতা-কর্মীরা। তাঁদেরকে মহাসড়ক থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করা হচ্ছে।

গত ২৬ মার্চ ঢাকার জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে জুমার নামাজের পর মুসল্লিদের সাথে পুলিশ ও আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীদের ত্রিমুখী সংঘর্ষ হয়। বিকেল পর্যন্ত চলা এ সংঘর্ষে সাংবাদিক, পুলিশসহ শতাধিক নেতাকর্মী আহত হয়।

এছাড়া চট্টগ্রামের হাটহাজারিতে হেফাজতে ইসলামের সাথে পুলিশের সংঘর্ষে চারজন নিহত ও বহু আহত হয়। ব্রাক্ষণবাড়িয়ায় সংঘর্ষে হেফাজতের আরেক কর্মী নিহত হন। এর প্রতিবাদে রোববার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় সংগঠনটি। এছাড়া শনিবার সারা দেশে বিক্ষোভ কর্মসূচি পালন করে হেফাজত। এ ছাড়া আজ সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচি চলছে। হরতালে সমর্থন দিয়েছে চরমোনাই পীরের দল ইসলামী আন্দোলনসহ বেশ কিছু ইসলামি রাজনৈতিক দল।

এ সম্পর্কিত আরও খবর