খুলনায় ঢিলেঢালা হরতাল, সতর্ক অবস্থায় পু‌লিশ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, খুলনা | 2023-09-01 07:40:31

হেফাজতে ইসলামের ডাকা সকাল-সন্ধ্যা হরতালের মধ্যদিয়ে ১৪ মাস পর দেশে আবারও হরতাল ফিরেছে। তবে খুলনার হরতাল শান্তিপূর্ণ ও ঢিলেঢালাভাবে চলছে।

রোববার (২৮ মার্চ) বেলা ১২ টা পর্যন্ত কোথাও কোনো পিকেটিং বা বিশৃঙ্খলার খবর পাওয়া যায়নি। এদিকে, হরতাল প্রতিরোধ ও যেকোনো অপ্রীতিকর ঘটনা প্রতিরোধে সারাদেশের ন্যায় খুলনাতেও সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। একই সাথে খুলনা মহানগরীর বিভিন্ন সড়কে হরতাল বিরোধী মহড়া দিয়েছে ছাত্রলীগ, যুবলীগ ও শ্রমিক লীগের বিপুল সংখ্যক নেতাকর্মী।

সরেজ‌মিনে দেখা যায়, সকালে খুলনা মহানগরীর পি‌টিঅ‌াই মোড়, রয়েল মোড়, ডাকবাংলা মোড়, ফেরীঘাট মোড়, নিউমার্কেট বায়তুন কমপ্লেক্স, ময়লাপোতা মোড়, শিববাড়ী মোড় ও রূপসা ট্রাফিক মোড়ে হরতালের কারণে অন্যান্য দিনের তুলনায় রাস্তায় গণপরিবহন ও লোক সমাগম তুলনামুলক কম। মোড়ে মোড়ে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। বড় বাজার ও মার্কেট এলাকাতেও অন্যান্য দিনের চেয়ে কম জনসমাগম দেখা যায়।

খুলনার হরতাল শান্তিপূর্ণ ও ঢিলেঢালাভাবে চলছে

দায়িত্বরত একাধিক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, যেকোন অপ্রীতিকর পরিস্থিতি প্রতিরোধে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। নগরীতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বৃদ্ধি করা হয়েছে টহলও। এখন পর্যন্ত এলাকার পরিস্থিতি স্বাভাবিক আছে। কোনো মিছিল মিটিং হয়নি বলে জানিয়েছেন দায়িত্ব পুলিশ সদস্যরা।

এদিকে, সপ্তাহের প্রথম কার্যদিবস হিসেবে যান চলাচল স্বাভাবিক রয়েছে। সোনাডাঙ্গা বাস টার্মিনালেও সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। সকাল থেকেই স্বাভাবিকভাবেই ছেড়ে গেছে দুরপাল্লার যাত্রীবাহী পরিবহন।

একাধিক পথচারী জানান, এখন আর কেউ কি হরতাল মানে? তেমন কোন প্রভাব পড়েনি হরতালের।

উল্লেখ‌্য, বাংলাদেশে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনের প্রতিবাদে বায়তুল মোকাররম, হাটহাজারীসহ সারাদেশে হেফাজতের আন্দোলনরতদের ওপর হামলা ও চারজন নিহত হওয়ার প্রতিবাদে ২৮ মার্চ সকাল-সন্ধ্যা হরতাল ডাকে হেফাজত ইসলাম। একই ঘটনায় শনিবার (২৭ মার্চ) সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালন করে সংগঠনটি।

এ সম্পর্কিত আরও খবর