ফরিদপুরে প্রভাব পড়েনি হরতালের

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ফরিদপুর | 2023-08-28 06:15:57

হেফাজত ইসলামের ডাকা সকাল-সন্ধ্যা হরতালের প্রভাব পড়েনি ফরিদপুরে। স্বাভাবিক রয়েছে ফরিদপুর। ফরিদপুর বাস টার্মিনাল থেকে ছেড়ে যাচ্ছে সব রুটের যাত্রীবাহী বাস ও পরিবহন। তবে গোল্ডেন লাইন পরিবহন কর্তৃপক্ষ তাদের বাস চলাচল বন্ধ রেখেছে।

অন্যদিকে শহরের ছোট-বড় সব বিপনণিগুলো খোলা রেখেছে মালিকপক্ষ। সব ধরনের ঝঁকি এড়াতে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

রোববার (২৮ মার্চ) সকালে সরেজমিন ফরিদপুর বাস টার্মিনালে গিয়ে দেখা যায় ভিন্ন চিত্র। ফরিদপুর বাস টার্মিনাল থেকে সব রুটের বাসই চলাচল করছে।

ফরিদপুর বাস টার্মিনাল থেকে স্থানীয় রুটের মাগুরা, কুষ্টিয়া, রাজবাড়ী, দৌলতদিয়া, বরিশালে নিয়মিত চলাচল করছে যাত্রীবাহী বাস ও পরিবহনগুলো। অন্যদিকে বাস টার্মিনাল থেকে রাজধানীগামি সুবর্ণ পরিবহনকে টিকিট দিতে দেখা যায়। তবে বন্ধ রয়েছে গোল্ডেন লাইনের যাত্রীসেবা।

নাম প্রকাশে অনিচ্ছুক ফরিদপুর গোল্ডেন লাইন অফিসেন একজন কর্মকর্তা বার্তা২৪.কমকে বলেন, আমরা কিছু বলতে পারব না। মালিকপক্ষ যে সিদ্ধান্ত দিবে আমরা সেটাই করবো। তবে বাস কাউন্টার খোলা রেখেছি।

সুবর্ণ পরিবহনের টিকিট বিক্রেতা বার্তা২৪.কমকে বলেন, এখন দেশে আর কোন হরতাল পালন হয় না। তাই আমরা বাস সার্ভিস চালু রেখেছি।

অন্যদিকে ফরিদপুর শহরে দেখা যায়, হেফাজতের ডাকা হরতালকে প্রত্যাখান করে বিক্ষোভ মিছিল করেছে যুবলীগ। যুবলীগের নেতা-কর্মীরা বিশাল মিছিল নিয়ে শহর প্রদক্ষিণ করে জনতা ব্যাংকের মোড়ে একতাবদ্ধ হয়। মানুষ হেফাজতের ডাকা হরতাল প্রত্যাখান করেছে বলে তারা বক্তব্য দেন।

তাছাড়া শহরের সব মার্কেটগুলোই খোলা রয়েছে। শহরে জীবন-যাত্রা স্বাভাবিক রয়েছে। শহরের প্রতিটি অলি-গলিতে সাধারণ মানুষের ভিড় লক্ষ্য করা গেছে।

একাধিক মানুষ বার্তা২৪.কমকে বলেন, আধুনিক এই যুগে হরতাল একটি হাস্যকর ব্যাপার। প্রতিবাদ অন্যভাবেও করা যায়। মানুষকে ভোগান্তিতে ফেলে কিসের প্রতিবাদ। এ সব হরতাল আজ কাল কেউ মানে না। আপনারা নিজের চক্ষে দেখছেন না।

এ সম্পর্কিত আরও খবর