হরতালেও দৌলতদিয়াতে চলছে ১৫টি ফেরি!

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী | 2023-08-21 17:22:09

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী মোদির আগমনকে কেন্দ্র করে পুলিশ-হেফাজতের কর্মীদের সংঘর্ষের কারণে হেফাজত ইসলামের ডাকা সকাল-সন্ধ্যা হরতালেও স্বাভাবিক রয়েছে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ঢাকাগামী মানুষের একমাত্র প্রবেশদ্বার রাজবাড়ীর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট।

প্রতিদিনের ন্যায় ফেরিগুলো চলাচল করছে এবং নদী পারের জন্য আসা যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাকগুলো নদী পার হচ্ছে। তবে ঘাট এলাকাতে কিছুটা যানবাহনের চাপ কম লক্ষ্য করা গিয়েছে।

নদী পারের জন্য আসা যানবাহনগুলোকে পারের জন্য ১৫টি ফেরিই আজ নিয়মিত চলছে বলে বার্তা২৪.কমকে নিশ্চিত করেছেন ঘাট কর্তৃপক্ষ।

রোববার (২৮ মার্চ) দুপুরে দৌলতদিয়া ৫ নং ফেরি ঘাটে গিয়ে দেখা যায়, ঢাকা থেকে ছেড়ে আসা বিভিন্ন যানবাহনগুলো মানিকগঞ্জের পাটুরিয়া প্রান্ত হতে নদী পার হচ্ছে। অপরদিকে দৌলতদিয়া প্রান্ত থেকেও যশোর, বরিশাল, মেহেরপুর, কুষ্টিয়া, মাগুরা, চুয়াডাঙ্গা ফরিদপুর থেকে ছেড়ে আসা যানবাহনগুলো ঢাকার উদ্দেশ্যে ঘাট পাড়ি দিচ্ছে।

কুষ্টিয়া থেকে ছেড়ে আসা লালন পরিবহনের চালক বার্তা২৪.কমকে বলেন, আমরা আগে যে সিডিউলে গাড়ি ছাড়তাম আজও সেই সিডিউলে গাড়ি ছাড়ছি। কুষ্টিয়া থেকে দৌলতদিয়া ঘাট পর্যন্ত আসলাম। এখন পর্যন্ত কোন বাঁধার মুখে পড়িনি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট শাখার সহকারি ব্যবস্থাপক খোরশেদ আলম বার্তা২৪.কমকে বলেন, প্রতিদিন যেভাবে এই নৌরুটে ফেরি চলে আজও সেই নিয়মে চলছে। আজ ১৫টি ফেরি চলছে। সকাল থেকেই ঘাটে যানবাহন আসছে। তবে যানবাহনের চাপ তুলনামূলক ভাবে কিছুটা কম।

এ সম্পর্কিত আরও খবর