সংক্রমণ বাড়লেও কমছে টিকাগ্রহীতার সংখ্যা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 23:05:09

দেশে নতুন করে করোনাভাইরাসের সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়তে থাকলেও কমেছে টিকাগ্রহীতার সংখ্যা। বুধবারের (৩১ মার্চ) তুলনায় বৃহস্পতিবার (১ এপ্রিল) ৮ হাজার ৩৯২ জন টিকাগ্রহীতার সংখ্যা কমেছে।

বৃহস্পতিবার (১ এপ্রিল) টিকা নিয়েছেন ৪২ হাজার ৩৬০ জন, আর গতকাল টিকাগ্রহীতার সংখ্যা ছিল ৫০ হাজার ৭৫২ জন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতরের পরিচালক এমআইএস ও লাইন ডিরেক্টর এইচআইএস অ্যান্ড ই-হেলথ অধ্যাপক ডা. মিজানুর রহমান।

স্বাস্থ্য অধিদফতরের দেওয়া তথ্যমতে, গত ৩০ মার্চ টিকা নিয়েছেন ৫৬ হাজার ৪৩১ জন, ২৯ মার্চ নিয়েছেন ৫৬ হাজার ৪৩১ জন, ২৮ মার্চ ৫৮ হাজার ৪২৪ জন, ২৭ মার্চ ৬৫ হাজার ৩৬৮ জন। শুক্রবার (২৬ মার্চ) সরকারি ছুটির দিন থাকায় টিকাদান কর্মসূচি বন্ধ ছিল। তার আগের দিন বৃহস্পতিবার (২৫ মার্চ) ৭০ হাজার ৪০৭ জন এবং বুধবার (২৪ মার্চ) ৭৮ হাজার ৮১৭ জন টিকা নেন।

বৃহস্পতিবার (১ এপ্রিল) টিকা গ্রহণকারী ৪২ হাজার ৩৬০ জনের মধ্যে পুরুষ ২৪ হাজার ২৯৬ জন, আর নারী ১৮ হাজার ৬৪ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, বিকাল সাড়ে ৫টা পর্যন্ত সারা দেশে এখন পর্যন্ত মোট নিবন্ধন করেছেন ৬৮ লাখ ৩৮ হাজার ৮১৫ জন।

দেশে গত ৭ ফেব্রুয়ারি জাতীয়ভাবে করোনার টিকাদান কর্মসূচি শুরু হয়। প্রতিদিন সকাল সাড়ে ৮টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত এই কার্যক্রম চলে।

মোট টিকা নেওয়া ৫৪ লাখ ১২ হাজার ৭৯১ জনের মধ্যে ঢাকা বিভাগের আছেন ১৬ লাখ ৭২ হাজার ৭৪৯ জন, ময়মনসিংহ বিভাগের দুই লাখ ৬৩ হাজার ৭০৭ জন, চট্টগ্রাম বিভাগের ১০ লাখ ৮৯ হাজার ৬৮৫ জন, রাজশাহী বিভাগের ছয় লাখ ১৮ হাজার ২৫৪ জন, রংপুর বিভাগের পাঁচ লাখ ৫৪ হাজার ৩৪৫ জন, খুলনা বিভাগের ছয় লাখ ৯৭ হাজার ৫১৭ জন, বরিশাল বিভাগের দুই লাখ ৩৬ হাজার ২৬৬ জন, আর সিলেট বিভাগের দুই লাখ ৮০ হাজার ২৬৮ জন টিকা নিয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর