হিন্দু ছাত্রীদের গরুর বিরিয়ানি খাওয়ানো: শিক্ষকের নামে মামলা

রাজশাহী, জাতীয়

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-14 11:53:30

বগুড়া: সদর উপজেলার পীরগাছা এএফ বালিকা উচ্চ বিদ্যালয়ে হিন্দু ছাত্রীদেরকে গরুর মাংসের বিরিয়ানি খাওয়ানোর অভিযোগে গ্রেফতার প্রধান শিক্ষক আব্দুল হান্নানের নামে মামলা দায়ের হয়েছে।

ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগ এনে রোববার (৩০ সেপ্টেম্বর) রাতে মামলা দায়ের করেন শিশু কুমার চাকী নামে এক সপ্তম শ্রেণির ছাত্রীর অভিভাবক।

এদিকে এ ঘটনায় জেলা প্রশাসকের নির্দেশে একটি তদন্ত কমিটি গঠন করেছেন উপজেলা নির্বাহী অফিসার। সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার গোলাম মোর্শেদ মাহবুবকে প্রধান করে এ তদন্ত কমিটি গঠন করা হয়েছে। দ্রুত সময়ের মধ্যে সরেজমিন তদন্ত করে এ বিষয়ে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

উল্লেখ, শনিবার (২৯ সেপ্টেম্বর) পীরগাছা এএফ বালিকা উচ্চ বিদ্যালয়ে বিরোধী দলীয় চিফ হুইপ নুরুল ইসলাম ওমর এমপিকে সংবর্ধনা ও মা সমাবেশের আয়োজন করা হয়। অনুষ্ঠানে ছাত্রীদের জন্য গরুর মাংস দিয়ে রান্না করা বিরিয়ানি সরবরাহ করা হয়। বিদ্যালয়ে ৪২ জন হিন্দু ছাত্রীদেরকেও একই বিরিয়ানির প্যাকেট দেয়া হয়। পরদিন রোববার (৩০ সেপ্টেম্বর) বিষয়টি জানাজানি হলে কয়েক হাজার নারী-পুরুষ বিদ্যালয় ঘেরাও করে প্রধান শিক্ষককে অবরুদ্ধ করে রাখে। পরে পুলিশ পৌঁছে প্রধান শিক্ষককে গ্রেফতার করলে পরিস্থিত শান্ত হয়।

এ সম্পর্কিত আরও খবর