‘বন্দুকযুদ্ধে’ চরমপন্থী জেলা কমান্ডার আবু নিহত

রাজশাহী, জাতীয়

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 12:30:39

পাবনা: পাবনায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিষিদ্ধ ঘোষিত চরমপন্থী সংগঠনের জেলা কমান্ডার আবুল হোসেন ওরফে আবু নকশাল (৫৫) নিহত হয়েছেন।

সোমবার (১ অক্টোবর) ভোররাত ৩টার দিকে সদর উপজেলার ধোপাঘাটা এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশের দাবি, নিহত আবুল হোসেন নিষিদ্ধ ঘোষিত চরমপন্থী সংগঠন পূর্ববাংলা কমিউনিস্ট পার্টি এম এল লাল পতাকার পাবনা জেলা কমান্ডার। তার বিরুদ্ধে হত্যা ও বিস্ফোরকসহ ৯টি মামলা রয়েছে। নিহত আবুল সদর উপজেলার পূর্ব রাঘবপুর গ্রামের মৃত গোলাম উদ্দিনের ছেলে।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস জানান, গত ৩০ সেপ্টেম্বর আবুল হোসেন ওরফে আবুকে পূর্ব রাঘবপুর থেকে গ্রেফতার করে সদর থানা পুলিশ। গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদের সময় আবুল হোসেন পুলিশকে জানান, তার সহযোগিদের কাছে বিপুল পরিমাণ অস্ত্র-গোলাবারুদ মজুদ রয়েছে। তার দেয়া তথ্য অনুযায়ী অস্ত্র উদ্ধারের জন্য সোমবার রাত ৩টার দিকে তাকে নিয়ে অভিযানে বের হয় পুলিশ।

পুলিশ সদর উপজেলার ধোপাঘাটা বড় ব্রিজের দক্ষিণ পাশে পৌঁছামাত্র আবুলকে ছিনিয়ে নিতে তার সহযোগিরা অতর্কিত গুলি ছুড়তে শুরু করে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। এর মাঝে আবুল ওরফে আবু কৌশলে দৌঁড়ে পালিয়ে যায়। প্রায় ১৫ মিনিট গুলিবিনিময়ের এক পর্যায়ে দুষ্কৃতিকারীরা পিছু হটলে ঘটনাস্থলে গুলিবিদ্ধ অবস্থায় আবুলকে উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে যায় পুলিশ। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত পৌনে ৪টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস আরও জানান, এ ঘটনায় ৪ পুলিশ সদস্য আহত হয়েছেন। তারা হলেন- এএসআই শহিদুল ইসলাম, রবিউল ইসলাম, কনস্টেবল সাইদুর রহমান ও আব্দুল জলিল। তাদের পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে ১টি রিভলবার, ৪ রাউন্ড ২২ বোরের গুলি, ৬ রাউন্ড তাজা কার্তুজ, ৪ রাউন্ড কার্তুজের খোসা।

এ সম্পর্কিত আরও খবর