সাংবাদিক হাসান শাহরিয়ার মৃত্যুতে ফখরুলের শোক

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-29 20:39:18

জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি, দৈনিক ইত্তেফাকের নির্বাহী সম্পাদক ও বিশিষ্ট সাংবাদিক হাসান শাহরিয়ার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শোকবার্তায় বিএনপি মহাসচিব বলেন, মত প্রকাশের স্বাধীনতা নিশ্চিত করতে মরহুম হাসান শাহরিয়ারের বলিষ্ঠ ও সাহসী ভূমিকা ছিল প্রশংসনীয়। স্বাধীন সাংবাদিকতায় বিশ্বাসী মরহুম হাসান শাহরিয়ার বস্তুনিষ্ঠ সাংবাদিকতার মহান ব্রতকে সামনে রেখে যেভাবে নিরলস কাজ করেছেন, সেটি তাঁর সতীর্থ সাংবাদিকরা চিরদিন শ্রদ্ধার সাথে অনুসরণ করবেন বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি। মানুষের বাক-ব্যক্তি ও মত প্রকাশের স্বাধীনতার পক্ষে তাঁর ধারালো লেখনি ও সাহসী উচ্চারণ দেশের মানুষের নিকট প্রশংসিত হয়েছিল।

তিনি বলেন, তাঁর লেখনি ছিল সবসময়ই সত্য ও ন্যায় প্রতিষ্ঠার পক্ষে। সাংবাদিকতা জগতে তাঁর অবদান নিঃসন্দেহে অনস্বীকার্য। পরম করুণাময় আল্লাহর দরবারে মোনাজাত করি তিনি যেন তাঁকে বেহেস্তবাসী করেন।”

বিএনপি মহাসচিব শোকবার্তায় মরহুম হাসান শাহরিয়ারের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবারবর্গ, আত্মীয়স্বজন, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান। 

এর আগে আজ (১০ এপ্রিল) সকাল সাড়ে এগারোটায় রাজধানীর ইমপালস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন সাংবাদিক হাসান শাহরিয়ার। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৬ বছর।

এ সম্পর্কিত আরও খবর