এসি বিস্ফোরিত হয়ে বিসিকের সেই কারখানায় বিস্ফোরণ ঘটে

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুমিল্লা | 2023-08-30 17:15:52

কুমিল্লা বিসিক শিল্পনগরীর সেই ওষুধ কারখানায় ভয়াবহ বিস্ফোরণ ঘটেছিলো এসি বিস্ফোরিত হয়ে। বিস্ফোরণের কারণ অনুসন্ধানে জেলা প্রশাসক কর্তৃক গঠিত চার সদস্যের তদন্ত দল শনিবার (১০ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত সরেজমিনে কারখানাটি পরিদর্শন শেষে বিষয়টি নিশ্চিত হয়েছে।

শনিবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করে বিসিক, কুমিল্লার ডিজিএম ও তদন্ত কমিটির সদস্য মো.জাহাঙ্গীর আলম বলেন, এটি কোন পরিকল্পিত বিস্ফোরণ নয়। কারখানার তিনতলা ভবনের দ্বিতীয় তলায় থাকা এসি বিস্ফোরিত হয়ে সেদিন এই দুর্ঘটনা ঘটেছে।

কমিটির আহবায়ক অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো.মাঈন উদ্দিন আমাদের জানিয়েছেন রোববারের মধ্যেই তদন্ত প্রতিবেদন জেলা প্রশাসকের কাছে জমা দেবেন।

উল্লেখ্য, গত বুধবার (৭ এপ্রিল) সকাল ১০টার দিকে নগরীর রানীর বাজার এলাকায় অবস্থিত বিসিক শিল্পনগরীতে বেঙ্গল ড্রাগস অ্যান্ড কেমিক্যাল ওয়ার্কস (ফার্মাসিউটিক্যালস) নামের ওষুধ কারখানার ভবনের দ্বিতীয় তলায় ওই বিস্ফোরণ হয়। ওইদিন দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেন জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। তিনি কমিটিকে দুর্ঘটনার কারণ নিশ্চিত হয়ে সাত দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলেন।

এ সম্পর্কিত আরও খবর