সিনহার মামলা দুদকের নিজস্ব গতিতে চলবে: আইনমন্ত্রী

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 08:09:52

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহার বিরুদ্ধে মামলা হয়েছে। যেহেতু মামলা হয়ে গেছে আমি আর এ বিষয়ে কিছু বলতে চাই না। তবে দুদকের নিজস্ব গতিতেই এ মামলার অগ্রগতি হবে।

মঙ্গলবার ( ২ অক্টোবর) রাজধানীর বিচার প্রশাসন ও প্রশিক্ষণ ইন্সটিটিউটে "উন্নয়নের অগ্রযাত্রায় সরকার আইনি সেবার ডিজিটালাইজেশন" সফটওয়্যার ও অ্যাপস উদ্বোধন অনুষ্ঠানে শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আনিসুল হক বলেন, নিজের উচ্চাকাঙ্ক্ষা পূরণ না হওয়ার কারণে ক্ষোভে তিনি এখন বিদেশে বসে দেশের বিরুদ্ধে কথা বলছেন। এতেই প্রমাণিত হয় দেশের প্রতি তার কোনো আনুগত্য নেই। সে বিদেশে রাজনৈতিক আশ্রয় চেয়েছেন আমরা জানতে পেরেছি। আর সেই রাজনৈতিক আশ্রয় পাওয়ার জন্যেও তিনি দেশের বিরুদ্ধে কথা বলছেন। কেননা তিনি দেশে আসতে ভয় পাচ্ছেন, তার বিরুদ্ধে হওয়া মামলার সম্মুখীন হতে হবে বলে।

ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে করা এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আইনের খুটিনাটি বিষয় নিয়ে গত পরশুদিন সম্পাদকদের সঙ্গে বৈঠক হয়েছে। আগামী মন্ত্রীপরিষদ বৈঠকে সম্পাদকদের কথা আমি তুলে ধরব।

এছাড়া নির্বাচন কমিশনের পাঠানো আরপিও সংশোধনী পর্যাচলোনা করা হচ্ছে বলেও তিনি জানান।

আইনমন্ত্রী বলেন, এই সফটওয়্যার ও অ্যাপসের মাধ্যমে সাধারণ মানুষজন স্মার্টফোনের সাহায্যে অনলাইনে আইনি সহায়তা ও পরামর্শ নিতে পারবেন। এছাড়াও মামলার তারিখ ও মোবাইল ফোনে এসএমস পাঠিয়ে জানতে পারবেন।

এ সময় অনুষ্ঠান শেষে বিভিন্ন জেলা থেকে আগত লিগ্যাল অ্যাড অফিসারদের মাঝে ল্যাপটপ ও স্মার্টফোন বিতরণ করেন আইনমন্ত্রী।

উদ্বোধনী অনুষ্ঠান সভাপতিত্ব করেন বিচার প্রশাসন ও প্রশিক্ষণ ইন্সটিটিউটের মহাপরিচালক আবু সালেহ শেখ মো.জহিরুল হক।

এ সম্পর্কিত আরও খবর