করোনায় মারা গেলেন বীর মুক্তিযোদ্ধা আব্দুস সবুর খান

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, টাঙ্গাইল | 2023-09-01 19:46:03

করোনায় আক্রান্ত হয়ে টাঙ্গাইলের বীর মুক্তিযোদ্ধা আব্দুস সবুর খান বীরবিক্রম (৮৫) ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

সোমবার (১২ এপ্রিল) রাত ১০টায় তিনি ঢাকা মিরপুরের মার্কস মেডিকেল কলেজ হাসপাতালে ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ) এ চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তিনি দীর্ঘদিন যাবৎ কিডনী জনিত সমস্যায় ভুগছিলেন।

বীর মুক্তিযোদ্ধা আব্দুস সবুর খানের ছেলে মাহমুদুর রহমান বিপ্লব জানান, গত ৮ এপ্রিল মার্কস মেডিকেল কলেজ হাসপাতালে ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ) এ চিকিৎসাধীন অবস্থায় তার বাবার করোনা পজেটিভ সনাক্ত হয়। সোমবার (১২ এপ্রিল) রাত ১০টায় ডায়ালাইসিস করার সময় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মঙ্গলবার (১৩ এপ্রিল) বাদ যোহর মরহুমের প্রথম নামাজের জানাযা টাঙ্গাইল বিন্দুবাসিনী সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে ও পরবর্তীতে করটিয়ায় দ্বিতীয় জানাযা অনুষ্ঠিত হবে।

জানাযা শেষে করটিয়া মাজার শরীফ প্রাঙ্গনে তার দাফন সম্পন্ন করা হবে বলেও জানান তার ছেলে মাহমুদুর রহমান বিপ্লব।

উল্লেখ্য, টাঙ্গাইলের মুক্তিযুদ্ধের ইতিহাসে যে কয়েকজন বীর মুক্তিযোদ্ধা সম্মুখ যুদ্ধে বীরত্বপূর্ণ অবদান রেখেছেন, তাদের মধ্যে অন্যতম ছিলেন আব্দুস সবুর খান (বীরবিক্রম)। তিনি ছিলেন মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর একজন কাছের মানুষ। ছিলেন জেলা শ্রমিক ফেডারেশনের প্রতিষ্ঠাতা উপদেষ্টা, নির্মাণ শ্রমিক ইউনিয়নসহ প্রি-ক্যাডেট স্কুলের প্রতিষ্ঠাতা।

এ সম্পর্কিত আরও খবর