‘দেশের ১০০টি গ্রামকে ডিজিটাল কৃষি গ্রামে রূপান্তর করা হবে’

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নাটোর | 2023-08-31 12:30:29

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বর্তমান সরকার কৃষকদের সুবিধার্থে ৩০০টি এগ্রিকালচার ইনফরমেশন সেন্টার চালু করেছে। কৃষিতে প্রযুক্তির সমাবেশ নিশ্চিতে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়ের নির্দেশে ১০০টি গ্রামকে ডিজিটাল কৃষি গ্রাম হিসেবে রূপান্তর করা হবে।

মঙ্গলবার (১৩ এপ্রিল) দুপুরে খরিপ-১ ২০২০-২১ অর্থ বছরে কৃষি প্রণোদনার আওতায় সিংড়া উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্য রোপা আউশ ধানের বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যোগ দিয়ে এ কথা বলেন জুনাইদ আহমেদ পলক।

পলক বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন বাংলাদেশে দুটি বড় সম্পদ সোনার মাটি আর সোনার মানুষ। কৃষকরা সোনার ফসল উৎপাদন করছে, যার জন্য দেশে খাদ্য ঘাটতি নেই। কৃষি ও কৃষকের কল্যাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার কাজ করছে। কোনো জমি যেন অনাবাদি না থাকে সে লক্ষ্যে কাজ করতে হবে।

উপজেলা নির্বাহী অফিসার এম এম সামিরুল ইসলামের সভাপতিত্বে এসময় অনান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার সেলিম রেজা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কামরুল হাসান কামরান, মহিলা ভাইস চেয়ারম্যান শামিমা হক রোজি প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর