এই লকডাউন দিয়ে লাভ কি: কাদের মির্জা

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নোয়াখালী | 2023-08-31 17:12:02

বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা বলেছেন, লকডাউন দিয়েছেন ভাল কথা লকডাউন কি কেউ মানে? আপনারা কাল থেকে দেখবেন প্রত্যেকটা পাড়ায় ঘরের সামনে সিঁড়ির উপরে সমস্ত ছেলে মেয়ে বসা। এটা কি লকডাউন? একটার পাশে একটা বসে আছে, লকডাউন নাকি এটা। দোকানে সাবান পানি নাই, লকডাউন! এটা কোন লকডাউন, এই লকডাউন দিয়ে লাভ কি?

মঙ্গলবার (১৩ এপ্রিল) দুপুরে নিজের ফেইসবুক অ্যাকাউন্ট থেকে লাইভে এসে তিনি এসব কথা বলেন।

কাদের মির্জা বলেন, পবিত্র ঈদুল ফিতর এবং রমজান উপলক্ষে আমাদের পৌরসভাতে প্রায় ৫/৭ হাজার লোকের মধ্যে সাড়ে ৪ শত টাকা করে দেওয়ার কথা ছিল। কিন্তু হঠাৎ করে আমাদের দুযোর্গ ও ত্রাণ মন্ত্রণালয় থেকে স্থগিত ঘোষণা করেছে। এদেশে সব আইন সব সিদ্ধান্ত গরিবের বিরুদ্ধে আর বড় লোকের পক্ষে। আপনারা বড়লোককে বড় লোক বানাতে চান। গরিবকে গরিব বানাতে চান।

এ সময় তিনি আরও বলেন, রাজতৈনিক নেতারা সব দলের, প্রথম সারির দুই-একজন আছে, দ্বিতীয় সারির সব নেতা আজকে আমেরিকাসহ যে কয়েকটা দেশের নাম বলেছি, প্রত্যেকটা দেশে তাদের বাড়ি-গাড়ি এবং ব্যাংক ব্যালেন্স আছে এগুলো তদন্ত হওয়া উচিত। কেউ এ গুলো নিয়ে মনে কষ্ট নিলে আমার কিছু যায় আসেনা। আমি কাউকে ভয় করিনা।

তিনি বলেন, আমি বলছি যে করোনা আমাদের সঙ্গী হয়ে গেছে, টিকা নেওয়ার পরেও করোনা হইতেছে। আমি বলছি স্বাস্থ্যবিধি মেনে, নিরাপদ দূরত্ব বজায় রেখে, সামাজিক দূরত্ব বজায় রেখে আমারা যদি এগিয়ে যাই তাহলে অর্থনৈতিকভাবেও ক্ষতিগ্রস্ত হবো না। দেশ এগিয়ে যাবে। এটা খোদাই গজব, আমাদের মন্ত্রী এমপি যে গুলো করে। গরিবের ওপর অত্যাচার করতেছেন এটা নিয়ে আল্লাহ অসন্তুষ্ট হয়ে, করোনা আজকে মানুষের দ্বারে দ্বারে পৌঁছায় দিছে। আল্লাহ করোনা দিয়েছে এজন্য এটা খোদাই গজব। এটাকে সাথে নিয়া আমাদেরকে বেঁচে থাকতে হবে।

কাদের মির্জা বলেন, এদেশে কি মাহাথির মোহাম্মদ আছে? মালেশিয়ার প্রধান মন্ত্রী, তিনি বলেছে আমি আমার দেশে হাসপাতাল তৈরি করে আমি এদেশে চিকিৎসা নেব। আমাদের কি মাহাথির মোহাম্মদ আছে? নাই। সচিব বেলায়েত দুর্নীতিবাজ, কত বড় দুর্নীতিবাজ সে তারেক জিয়ার জন্য টাকা পাঠায়। এই বাদল অস্ত্রবাজ, তার প্রজেক্টে সে তার স্ত্রীকে নিয়ে এখানে আসে,অস্ত্রবাজ,মাদক সম্রাট(বাদল) সে (বেলায়েত)যদি অনিয়মকারী না হয় সে এখানে কেন আসবে? আমি যখন জিজ্ঞেস করলাম বাদল আপনার বউকে স্বর্ণ দিয়েছে, আরো কি কি দিয়েছে বাদল। এগুলো বললে সে বলে আমাকে মোবাইল একটা দিয়েছে। পিআরও নাসের এখন নাকি কি বানিয়েছে, দুর্নীতিবাজ এগুলোর প্রমোশনতো বেশি হয় এদেশে। আপনি (বেলায়েত) কেন গুণ্ডা বাজে ছেলের কাছ থেকে মোবাইল নিয়েছেন।আপনি কি দুর্নীতি করেন না? তারেক জিয়ার জন্য টাকা পাঠান না? আপনি মন্ত্রণালয়ে টাকা ভাগ করেন না?

সেতুমন্ত্রী ভাই আরো বলেন, কেউ কেউ আমাকে ম্যাসেজ দেয় আপনাদের সাথে আপস করার জন্য, যারা সিঙ্গাপুরে লক্ষ লক্ষ টাকা চাঁদাবাজি করেছে মাননীয় মন্ত্রীর চিকিৎসার কথা বলে। সোবহান সাহেবের ছেলে থেকে টাকা নিছে, গাজীপুরের মেয়র জাহাঙ্গীর কাছ থেকে টাকা নিয়েছে, প্রত্যেকটা এমপি যারা সেখানে গেছে তাদের থেকে টাকা নিয়েছে। আর এই চিকিৎসার খরচ মন্ত্রী মহোদয়কে কে দিয়েছে,? মাননীয় প্রধানমন্ত্রী দিয়েছেন। মন্ত্রীর সহকারী সবগুলো মন্ত্রীর ভিজিটিং কার্ড ভাগ করে নিয়ে সমস্ত এমপি, ব্যবসায়ী, কন্টেক্টট্রার সবার দ্বারে দ্বারে গিয়ে জুয়েল হাজার হাজার টাকা নিয়ে লং আইল্যান্ডে বাড়ি করেছে। এটা নিউহর্য়কের সবচেয়ে অভিজাত এলাকা, জায়গা কিনে বাড়ি বানিয়েছে। আর কেউ কেউ আমাকে ম্যাসেজ দেয় এদের সাথে আপস করার জন্য,আমি চোরের সাথে আপস করতাম?

এ সম্পর্কিত আরও খবর