টিকায় প্রাথমিক সুরক্ষা, জীবন বাঁচাতে ঘরে থাকুন: পলক

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নাটোর | 2023-09-01 11:31:16

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, দেশবাসীর সুরক্ষার জন্য সরকার করোনা ভ্যাকসিনের ব্যবস্থা করেছে। তবুও সকলকে নিজেদের সুরক্ষার দায়িত্ব নিজেদেরই নিতে হবে। ভ্যাকসিন প্রাথমিক সুরক্ষা নিশ্চিত করেছে। জীবন বাঁচাতে তাই কষ্ট করে হলেও ঘরে থাকুন।

বুধবার (১৪ এপ্রিল) দুপুরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নাটোরের সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হাই ফ্লো সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ উদ্বোধনকালে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

তিনি বলেন, পর্যায়ক্রমে দেশের সকল জেলা ও উপজেলা পর্যায়ের সরকারি হাসপাতালগুলোতে অক্সিজেন সরবরাহ নিশ্চিত করা হবে। আইসিইউ ব্যবস্থাপনায় প্রশিক্ষিত জনবলের সংকটের কারণে চাইলেও দেশের সক্ষম হাসপাতালগুলোতে আইসিইউয়ের ব্যবস্থা করা সম্ভব হচ্ছে না।

অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগ দিয়ে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ডা. খুরশিদ আলম বলেন, এই মুহূর্তে মাস্ক ব্যবহার ও স্বাস্থ্যবিধি মেনে চলার বিকল্প কিছু নেই। করোনা রোগীদের অক্সিজেনের চাহিদা মেটাতে ইউনিসেফ সহায়তার আশ্বাস দিয়েছে।

জেলা প্রশাসক মো. শাহরিয়াজের সভাপতিত্বে অনান্যের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার লিটন কুমার সাহা, সিভিল সার্জন ডা. কাজী মিজ্নুর রহমান, সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম সামিরুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যান কর্মকর্তা ডা. আমিনুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান শফিকুল ইসলাম, পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর