রাজশাহীতে করোনা ও উপস‌র্গে ৮ জনের মৃত্যু

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী | 2023-08-24 11:44:55

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনাভাইরাসে আক্রান্ত ও উপসর্গ নিয়ে একরাতে আটজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনা পজিটিভ ছিলেন পাঁচজন। অন্য তিনজনের ছিল উপসর্গ।

হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ), কেবিন ও বিভিন্ন করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন তাঁরা। বুধবার রাতের বিভিন্ন সময়ে তাঁরা মারা যান। হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, মৃত আটজনেরই মরদেহ স্বাস্থ্যবিধি মেনে দাফন করতে নির্দেশনা দেওয়া হয়েছে। যে তিনজনের উপসর্গ ছিল, মারা যাওয়ার পর তাদের নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠানো হয়েছে। তাঁরাও করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন কিনা তা নমুনা পরীক্ষার পর বলা যাবে।

ডা. সাইফুল ফেরদৌস আরও জানান, বৃহস্পতিবার (১৫ এপ্রিল) হাসপাতালে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে মোট ১১২ জন ভর্তি ছিলেন। এদের মধ্যে করোনা শনাক্ত রোগী চিকিৎসা নিচ্ছেন ৫৯ জন। অন্য ৫৩ জন ভর্তি আছেন উপসর্গ নিয়ে। তাঁদেরও নমুনা পরীক্ষার উদ্যোগ নেওয়া হয়েছে।

এদিকে বুধবার রাজশাহী বিভাগের নওগাঁয় একজন এবং বগুড়ায় দুইজনের মৃত্যু হয়েছে করোনায়। বৃহস্পতিবার রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয়ের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, বুধবার বিভাগে নতুন ১৭৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ দিন সুস্থ হয়েছেন ৬৩ জন। বিভাগে এখন মোট আক্রান্তের সংখ্যা ২৯ হাজার ৩১১ জন। এদের মধ্যে ২৫ হাজার ৪৪৩ জন সুস্থ হয়েছেন। বিভাগে এ পর্যন্ত হাসপাতালে ভর্তি হয়েছেন তিন হাজার ৩০৪ জন।

এ সম্পর্কিত আরও খবর