বরিশালে করোনার চেয়ে ডায়রিয়ায় আক্রান্ত বেশি 

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল | 2023-08-28 03:58:54

বরিশাল বিভাগের ৬ জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ডায়রিয়া রোগে এক হাজার ৫১২ জন ও করোনায় ১২৯ জন আক্রান্ত হয়েছেন। এ সময় শুধু পটুয়াখালী জেলায় ডায়রিয়ায় দুই জন ও করোনায় একজনের মৃত্যু হয়েছে।

বরিশাল স্বাস্থ্য বিভাগের সূত্রে থেকে জানা গেছে,বরিশাল বিভাগের ৬ জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ১ হাজার ৫১২ জন ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন। এনিয়ে গত চার মাস ২০ দিনে ( ১ জানুয়ারি-২০ এপ্রিল পর্যন্ত) মোট ৩২ হাজার ১৮৩ জন আক্রান্ত ডায়রিয়ায় হন।

এরমধ্যে সর্বোচ্চ ভোলা জেলায় ৮ হাজার ৯০ জন,পটুয়াখালীতে ৭ হাজার ৩৪১ জন,বরগুনায় ৪ হাজার ৮৪৯ জন,বরিশালে ৪ হাজার ৩৬৯,পিরোজপুরে  ৪ হাজার ২ জন ও সর্বনিম্ন ঝালকাঠীতে ৩ হাজার ৫৩২ জন ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন।

এছাড়াও এই বিভাগের ডায়রিয়ায় আক্রান্ত হয়ে ৮ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে বরিশাল জেলায় ৪ জন,বরগুনা ও পটুয়াখালী জেলায় দুইজন করে মোট চারজন আক্রান্ত হয়েছেন।

অপরদিকে এই বিভাগে করোনায় গত ২৪ ঘণ্টায় নতুন ১২৯ জনসহ মোট আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৬৩২ জন। এর মধ্যে সর্বোচ্চ বরিশালে জেলায় ৬ হাজার ২১০ জন,পটুয়াখালীতে ২ হাজার ২৯ জন, ভোলায় ১ হাজার ৫৭৪ জন, ৪ হাজার ৩৬৯,পিরোজপুরে ১ হাজার ৪৯৮ জন,বরগুনায় ১ হাজার ১৭৫ জন ও সর্বনিম্ন ঝালকাঠীতে ১ হাজার ১৪০জন করোনায় আক্রান্ত হয়েছেন।

এছাড়াও করোনায় আক্রান্ত হয়ে এই ৬ জেলায় মোট ২৪৪ জনের মৃত্যু আর এতে সুস্থ হয়েছেন ১১ হাজার ১৪৫ জন।

মঙ্গলবার (২০ এপ্রিল) দুপুরে এসব তথ্য বার্তা২৪.কম কে নিশ্চিত করেছেন বরিশাল বিভাগীয় স্বাস্থ্য বিভাগের সহকারী পরিচালক ডাক্তার শ্যামল কৃষ্ণ মন্ডল। 

এ সম্পর্কিত আরও খবর