মসজিদের টাকার হিসেব চাওয়ায় ইউপি সদস্যকে মারধর

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নোয়াখালী | 2023-09-01 16:07:39

নোয়াখালীর সুবর্ণচরের ১নং চরজব্বার ইউনিয়নে মসজিদের টাকার হিসেব চাওয়ায় এক ইউপি সদস্যকে মারধর করার অভিযোগ উঠেছে।

এ ঘটনায় ভুক্তভোগী চরজব্বার ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য আবদুল মতিন (৫৯) বাদী হয়ে চরজব্বার থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

শুক্রবার (২৩ এপ্রিল) দুপুর ২টায় সুবর্ণচর উপজেলার ১নং চরজব্বার ইউনিয়নের পরিষ্কার বাজার জামে মসজিদের সামনে এ ঘটনা ঘটে।

থানায় লিখিত ও ভুক্তভোগী মৌখিক অভিযোগে জানায়, ২০০৪ সালে ১নং চরজব্বার ইউনিয়ন আ.লীগের সভাপতি নুর ইসলাম মানিককে স্থানীয় পরিষ্কার বাজার জামে মসজিদের সভাপতির দায়িত্ব দেওয়া হয়। এরপর থেকে ২০২১ সাল পর্যন্ত মসজিদের আয়-ব্যয়ের কোনো হিসেব দেননি এবং মসজিদের পুকুর এবং পাশের দোকান ভিটি তার নামে অবৈধ রেকর্ড করে দখল করে নেয়।

সম্প্রতি এলাকাবাসী পুঃনরায় মসজিদের নতুন কমিটি করার জন্য জোর দাবি তুলে নুর ইসলাম মানিকের কাছে গত ১৫ বছরের মসজিদের আয়-ব্যয়ের হিসেব চান। এতে তিনি দীর্ঘদিন গড়িমসি করে আসছিলেন। শুক্রবার (২৩ এপ্রিল) জুম্মার নামাজ আদায় শেষে সকল মুসল্লিগণ এক হয়ে নুর ইসলাম মানিকের কাছ থেকে মসজিদের আয়-ব্যয়ের হিসেব চান।

আমি (আবদুল মতিন) স্থানীয় ইউপি সদস্য হওয়ায় তাকে মুসল্লিদের দাবি এবং আয়-ব্যয়ের হিসেব দিয়ে দিতে বলি। এতে নুর ইসলাম মানিক ক্ষিপ্ত হয়ে মসজিদ থেকে বের হয়ে তার পুত্র মোহাম্মদ সাদ্দাম (২৫), আজাদ (৪০), একই গ্রামের নুর মোহাম্মদের পুত্র ইউছুপ নবীসহ (৪৫) ৪-৫ জন অজ্ঞাত সন্ত্রাসী দেশীয় লাঠি সোটা দিয়ে মারধর করে আমাকে রক্তাক্ত করে। এতে প্রতিবাদ করলে কয়েকজন মুসল্লিকেও মারধর করা হয়। খবর পেয়ে ইউপি আমার ছেলে মাসুদ এগিয়ে আসলে তাকেও মারধর করা হয়। পরে স্থানীয়রা আমাদের উদ্ধার করে সুবর্ণচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

আহত ইউপি সদস্য আরও বলেন, নুর ইসলাম মানিক এক সময় বিএনপির রাজনীতির সাথে জড়িত ছিলেন। আ. লীগ যোগদান করে চরজব্বার ইউনিয়নের ত্রাসের রাজত্ব কায়েম করে তিনি।

এ বিষয়ে অভিযুক্ত নুর ইসলাম মানিক জানান, মসজিদের হিসেব মসজিদের ভিতরে বিস্তারিতভাবে দেওয়া হয়। মসজিদ থেকে বাহির হলে কথা কাটাকাটির এক পর্যায়ে দুই পক্ষের মধ্যে পাল্টাপাল্টি কিল, ঘুষির ঘটনা ঘটে।

তিনি আরও জানান, এ ঘটনার জের ধরে ইউপি সদস্য আবদুল মতিনের স্বজনরা শুক্রবার রাতে স্থানীয় পরিষ্কার বাজারে তার ভাই নবীকে রড দিয়ে পিটিয়ে মাথা ফাটিয়ে দেয়।

চরজব্বার থানার অফিসার ইনচার্জ (ওসি) জিয়াউল হক জানান, উভয় পক্ষ পাল্টাপাল্টি অভিযোগ দিয়েছেন, তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ সম্পর্কিত আরও খবর