মুরুব্বিদের নির্দেশে ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডব

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ব্রাহ্মণবাড়িয়া | 2023-08-30 09:27:59

হেফাজতের কেন্দ্রীয় নির্দেশে সরকার উতখাতের সূদুরপ্রসারি পরিকল্পনার অংশ হিসেবে ২৬, ২৭ ও ২৮ মার্চ জামিয়া ইউনুছিয়া মাদ্রাসা সহ আশেপাশের বিভিন্ন মাদ্রাসার ছাত্র শিক্ষককে নিয়ে ব্যাপক তান্ডবলীলা চালায়। এই সময় মাদ্রাসার সিনিয়র মুরুব্বিদের প্রত্যক্ষ নির্দেশে হেফাজত ও মাদ্রাসার ছাত্র শিক্ষকগন ব্রাহ্মণবাড়িয়া জেলার বিভিন্ন সরকারি-বেসরকারি স্থাপনায় ভাংচুর ও অগ্নিসংযোগ করে বলে পুলিশের কাছে জানিয়েছেন সদ্য গ্রেফতার হওয়া হেফাজতে ইসলাম ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সহকারী প্রচার সম্পাদক মুফতি মাওলানা জাকারিয়া খান। গণমাধ্যমের কাছে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে জেলা পুলিশ এ কথা জানায়।

রোববার (২৫ এপ্রিল) মধ্যরাতে জেলা শহরের জাতীয় বীর আব্দুল কুদ্দুস মাখন পৌর মুক্তমঞ্চের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়। জেলায় তাণ্ডবের ঘটনায় এই প্রথম হেফাজতের কোনো পদধারী নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার (২৬ এপ্রিল) সকালে গণমাধ্যমের কাছে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করা হয়।

এ ঘটনায় ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মো. রইছ উদ্দিন জানান, রাতে জেলা পুলিশের বিশেষ একটি আভিযানিক দল মুফতি মাওলানা জাকারিয়াকে গ্রেফতার করে। গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত চালানো তাণ্ডবের ঘটনায় তিনি সম্পৃক্ত ছিলেন বলেও জানান তিনি।

উল্লেখ্য, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতা করে গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক তাণ্ডব চালায় হেফাজতে ইসলাম। এসব ঘটনায় মোট ৫৫টি মামলা দায়ের করা হয়েছে। এ মামলাগুলোতে এজহারনামীয় আসামি ৪১৪ জন আর অজ্ঞাতনামা আসামি ৩৫ হাজারেরও বেশি।

এ সম্পর্কিত আরও খবর