রংপুরে শতবর্ষী বৃদ্ধা মাকে রাস্তায় ফেলে গেল সন্তানরা

, জাতীয়

আমিনুল ইসলাম জুয়েল, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-26 20:39:42

খায়রুন বেগমের বয়স প্রায় একশ। ইতিমধ্যে বয়সের ভারে ন্যুব্জ হয়ে পড়েছেন। কাছ থেকে দেখলেই বোঝা যায়, রোগ–শোকে অনেকটাই ক্লান্ত তিনি। চলাফেরার পাশাপাশি কথা বলার ক্ষমতাও হারিয়ে ফেলেছেন। চার সন্তানের জননী খায়রুন বেগমের স্বামী অনেক আগেই মারা গেছেন। নিজে পরিশ্রম করে অনেক কষ্টে দুই ছেলে ও দুই মেয়েকে বড় করে তুলেছেন।  এখন সেই সন্তানদের কাছে বোঝা হয়ে গেছেন তিনি। জীবনের শেষ বেলায় এসেও ঠাঁই হয়নি তাদের ঘরে।

রোববার (২৫ এপ্রিল) রাতে তাকে রংপুর নগরীর আলমনগর এলাকার রাস্তা ফেলে যায় স্বজনরা। ঘটনাটি জানার পর রাতেই সেই মাকে নিরাপদ স্থানে নেওয়ার ব্যবস্থা করেন রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান। তৎক্ষনাত তাকে রংপুর শিশু পরিবারে (বালিকা) আশ্রয় দেয়া হয়।

এলাকাবাসী জানান, বৃদ্ধা খাইরুন দীর্ঘদিন থেকে এক ছেলের বাড়িতে অবস্থান করছিলেন। পরে তার নাতি-নাতনিরা একই এলাকায় বসবাসকারী আরেক মেয়ের বাড়িতে রাখতে যায়।  কিন্তু ওই মেয়ে রাখতে পারবে না বলে জানালে তাকে রাস্তায় ফেলে চলে যায় নাতি-নাতনিরা।

সোমবার (২৬ এপ্রিল) দুপুরে স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে তার সন্তানদের সঙ্গে যোগাযোগ করা হলে তারা খাইরুন বেগমকে আশ্রয় দিতে অস্বীকার করেন। পরে তাকে সমাজসেবা অধিদফতরের বৃদ্ধাশ্রমে আশ্রয় দেওয়া হয়।

এ বিষয়ে রংপুর সমাজসেবা কর্মকর্তা শফিকুল ইসলাম পাইকার বলেন, জেলা প্রশাসকের  মাধ্যমে বিষয়টি অবগত হয়ে ওই বৃদ্ধা মাকে উদ্ধার করে সমাজসেবা অধিদফতরের ওল্ডহোমে নিয়ে যাওয়া হয়েছে।

রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান জানান, বিষয়টি জানার পর রাতেই ওই মাকে উদ্ধার করে নিরাপদ আশ্রয়ে নেয়া হয়। তাকে সব ধরনের সহযোগিতা করা হবে।

এ সম্পর্কিত আরও খবর