ঈদ উপলক্ষে রংপুরে ২৪ লাখ দুস্থ মানুষ পাচ্ছেন ১৯ কোটি টাকা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-27 16:07:05

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে রংপুরে অসহায় দুস্থ মানুষের মাঝে ১৯ কোটি তিন লাখ ১১ হাজার ৭৫০ টাকা বিশেষ বরাদ্দ দেওয়া হয়েছে। জেলার ৮টি উপজেলার ৭৬টি ইউনিয়ন ও তিনটি পৌরসভার ২৪ লাখ ২২ হাজার ৯১৫ জন দুস্থ মানুষ পাবেন এই বরাদ্দের টাকা।

সোমবার (২৬ এপ্রিল) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করে রংপুর জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা এটিএম আখতারুজ্জামান বলেন, বৃহস্পতিবার ইউএনও ও মেয়রদের কাছে টাকা পৌঁছে দেওয়া হবে। রোববার থেকে এই টাকা দুস্থদের মাঝে বিতরণ শুরু হবে। ইতিমধ্যে প্রতিটি ইউনিয়ন ও পৌরসভার অসহায়-দুস্থদের তালিকা তৈরির নির্দেশ দেওয়া হয়েছে। এবারই প্রথম ভিজিএফ কার্ডে ছবি ব্যবহার করা হবে। যাতে একজনের টাকা অন্যজন তুলতে না পারেন।

রংপুর জেলা ত্রাণ ও পুনর্বাসন অফিস সূত্রে জানা গেছে, পীরগাছা উপজেলার ৯টি ইউনিয়নের ৫৪ হাজার ৭০৩ জনকে দুই কোটি ৫৬ লাখ ১৬ হাজার ৩৫০ টাকা, কাউনিয়ার ছয়টি ইউনিয়নের ৪৪ হাজার ৮৪৫ জনকে দুই কোটি ১৮ লাখ চার হাজার ৩০০ টাকা, বদরগঞ্জের ১০টি ইউনিয়নের ৫৫ হাজার ৬২৪ জনকে দুই কোটি ৫০ লাখ ৩০ হাজার ৮০০ টাকা, তারাগঞ্জের পাঁচটি ইউনিয়নের ২৭ হাজার ২৯৯ জনকে এক কোটি ২২ লাখ ৮৪ হাজার ৫৫০ টাকা, গঙ্গাচড়ার ৯টি ইউনিয়নের ৫০ হাজার ৫৫৮ জনকে দুই কোটি ২৭ লাখ ৫১ হাজার ১০০ টাকা, পীরগঞ্জের ১৭টি ইউনিয়নের ৬৭ হাজার ৭৫০ জনকে তিন কোটি ৪৮ লাখ সাত হাজার ৫০০ টাকা, মিঠাপুকুরের ১৭টি ইউনিয়নের ৮৯ হাজার ১০১ জনকে চার কোটি ৯৫ হাজার ৪৫০ টাকা, রংপুর সদরের পাঁচটি ইউনিয়নের ২৬ হাজার ৮৬৫ জনকে এক কোটি ২০ লাখ ৮৯ হাজার ২৫০ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর