বরিশালে প্রচন্ড গরমে রাস্তায় রিকশা চালকের মৃত্যু

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল | 2023-08-29 15:05:49

বরিশালে কয়েকদিন ধরে  অস্বাভাবিকভাবে তাপমাত্রা বৃদ্ধি পেয়েছে। এতে অতিষ্ট হয়ে পড়েছে মানুষ। মঙ্গলবার (২৭ এপ্রিল) বেলা পৌনে এগারটার দিকে প্রচন্ড গরমে হঠাৎ করে অসুস্থ হয়ে নগরীর সদর রোডের ফুটপাতেই মারা যান রাজামিয়া (৬৮) নামে এক বৃদ্ধ রিকশা চালক।

নিহত রিকশা চালক নগরীর মথুনারাথ স্কুল সংলগ্ন গলির বুলবুল মিয়ার ভাড়াটিয়া। তার বাড়ি ঝালকাঠির কেস্তাকাঠী গ্রামে। 

জানা যায়, রিকশা চালানো অবস্থায় নগরীর সদর রোডের ল্যাবএইড ডায়াগনস্টিক সেন্টারের সামনে হিটস্ট্রোক করে কাঁপতে কাঁপতে রিকশার উপর  হেলে পড়ে মাটিতে পড়ে যায় রাজা মিয়া। সাথে সাথে সাকিব নামে এক পথচারীসহ কয়েকজন পথচারী রাজামিয়াকে ধরে ফুটপাতে বসায়। পরে পুলিশের সহায়তায় রাজামিয়াকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু, বাঁচানো যায়নি।

কোতোয়ালি মডেল থানার এ.এস.আই রিয়াজ মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বার্তা২৪.কম কে জানান, হঠাৎ করে রাজা মিয়া  অসুস্থ হয়ে পড়েন এবং কাপুনি দিয়ে প্রথমে রিকশার উপর থেকে  মাটিতে লুটিয়ে পড়েন। পরে তার মৃত্যু হয়।

বরিশাল জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের মেডিকেল অফিসার ডা: আফিয়া সুলতানা স্বজনদের বরাত দিয়ে জানান, রাজামিয়ার পূর্বে কোন ধরণের অসুস্থতা লক্ষ্য করা যায়নি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে প্রচণ্ড গরমের মধ্যে রোজা রেখে পরিশ্রম করায় হিটস্ট্রোক করে তিনি মারা গেছেন।

এদিকে, বরিশাল আবহাওয়া অফিসের পর্যবেক্ষক নাসির উদ্দিন জানান, মঙ্গলবার (২৭ এপ্রিল) দুপুর ২ টায় বরিশালের তাপমাত্রা সর্বোচ্চ ছিলো ৩৭.৩ ডিগ্রি সেলসিয়াস। আর চলতি মৌসুমে গত ২৫ এপ্রিল বরিশালে সর্বোচ্চ ৩৮.৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা উঠেছিল।

 

এ সম্পর্কিত আরও খবর