মে দিবসে বেনাপোল বন্দরের বাণিজ্যক কার্যক্রম বন্ধ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বেনাপোল (যশোর) | 2023-08-30 02:23:07

মহান মে দিবস উপলক্ষে বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারতের সাথে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ রয়েছে। তবে এপথে ১৪ দিনের ভ্রমণ নিশেধাজ্ঞার মধ্যে দূতাবাস থেকে ছাড়পত্র নিয়ে আটকে পড়া পাসপোর্ট যাত্রীদের ফেরত আসা সচল রয়েছে।

শনিবার (০১ মে) সকালে বাণিজ্য বন্ধের বিষয়টি নিশ্চিত করেন বেনাপোল স্থলবন্দরের ভারপ্রাপ্ত পরিচালক আব্দুল জলিল। তিনি বলেন, ‘শ্রমিক দিবস বা পহেলা মে দিবসে সরকারি ছুটি থাকায় বেনাপোল-পেট্রোপোল বন্দরের মধ্যে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ রয়েছে। বন্ধের মধ্যে বন্দরে যাতে কোনো অপ্রিতিকর ঘটনা না ঘটে সে জন্য বন্দরের নিরাপত্তা জোরদার করার নির্দেশনা দেওয়া হয়েছে। আগামীকাল (০২ মে) সকাল থেকে পুনরায় বাণিজ্য সচল হবে।’

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব জানান, মে দিবসে আমদানি-রফতানি বন্ধ থাকলেও শর্ত মেনে দুই দেশের মধ্যে নিষেধাজ্ঞার আগে যারা গমন করেছিলেন তারা ফিরছেন। তবে ২৬ এপ্রিল থেকে এ পথে নতুন করে পাসপোর্ট যাত্রী যাতায়াত দুই সপ্তাহের জন্য বন্ধ রয়েছে।

জানা যায়, প্রতিদিন বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে প্রায় ৫০০ ট্রাক বিভিন্ন ধরনের পণ্য ভারত থেকে আমদানি হয়ে থাকে। ভারতে রফতানি হয় ১৫০ ট্রাক বিভিন্ন পণ্য। আমদানি বাণিজ্য থেকে প্রতিদিন সরকারের রাজস্ব আসে প্রায় ২০ থেকে ৪০ কোটি টাকা পর্যন্ত।

এ সম্পর্কিত আরও খবর