বিশ্বনাথে যুক্তরাজ্য প্রবাসীর গুলিতে স্কুলছাত্র নিহত

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট | 2023-08-27 17:03:34

সিলেটের বিশ্বনাথ উপজেলায় যুক্তরাজ্য প্রবাসী সাইফুল আলমের গুলিতে সুমেল মিয়া (১৮) নামের এক স্কুলছাত্র নিহত হয়েছে। এ সময় গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়েছেন সুমেলের পিতা আব্দুল মানিক (৫০), চাচা যুক্তরাজ্য প্রবাসী মনির মিয়া (৪৫) ও চাচাতো ভাই সালেহ আহমদ (৩০)। তাদের তিনজনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার (১ মে) বিকেল ৩টায় উপজেলার চৈতন নগর গ্রামের চাউলধনী হাওরপাড়ের সড়কে এ ঘটনা ঘটে।

নিহত স্কুলছাত্র উপজেলার চৈতন নগর গ্রামের আব্দুল মানিকের ছেলে ও স্থানীয় শাহজালাল ঘাগুটিয়া উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র ছিল।

প্রতিপক্ষ প্রবাসী সাইফুল আলম চৈতন নগরের পার্শ্ববর্তী ইসলামপুর গ্রামের মৃত আপ্তাব আলীর ছেলে ও চাউলধনী হাওরের ইজারাদার দশঘর মৎস্যজীবী সমিতির ফাউন্ডার।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, চাউলধনী হাওরের পাড় দিয়ে চৈতন নগর ও ইসলামপুরের পাশ দিয়ে ছাতকের লামা টুকেরবাজার পর্যন্ত সরু একটি কাচা সড়ক রয়েছে। চৈতন নগর থেকে নিজবাড়ি পর্যন্ত যাতায়াতের জন্য ওই সড়কটি মাটি দিয়ে নিজ উদ্যোগে বড় করছেন সাইফুল আলম। শনিবার চৈতন নগরের নজির আহমদের কৃষি জমি থেকে জোরপূর্বক মাটি তুলে সড়কে দিচ্ছিলেন তিনি। এসময় জমি থেকে মাটি তুলতে বাঁধা দেন নজির আহমদের ছোটভাই মনির মিয়া, আব্দুল মানিক ও ভাতিজা সুমেল মিয়া। আর এতে হাতাহাতির একপর্যায়ে বন্ধুক ও পিস্তল দিয়ে গুলি করেন সাইফুল আলম।

এসময় পিতা-পুত্র ও ভাতিজাসহ একই পরিবারের চারজন গুলিবিদ্ধ হন। পরে তাদেরকে সন্ধ্যায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সুমেলকে মৃত ঘোষণা করেন। ঘটনার পর থেকে সাইফুল আলম পলাতক রয়েছেন।

খবর পেয়ে সন্ধ্যায় সিলেটের ওসমানী নগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম, থানার ওসি শামীম মুসা, তদন্ত ওসি রমা প্রসাদ চক্রবর্তী ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এবিষয়ে বিশ্বনাথ থানার ওসি শামীম মুসা বলেন, এ ঘটনায় জড়িত সন্দেহে চারজনকে আটক করা হয়েছে। বাকিদের আটক করতে অভিযান অব্যাহত রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর