রংপুর বিভাগে করোনায় মৃত্যু বেশি দিনাজপুরে, কম লালমনিরহাটে

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-24 19:40:03

রংপুর বিভাগের আট জেলার মধ্যে সবচেয়ে বেশি করোনায় মৃত্যু হয়েছে দিনাজপুরে। একই সময়ে কম মৃত্যু হয়েছে লালমনিরহাট জেলায়।

রোববার (২ মে) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক আহাদ আলী বলেন, শুরু থেকেই দিনাজপুরে আক্রান্ত ও মৃত্যুর সংখ্য বেশী। এ জেলায় ১২৮ জনের মৃত্যু হয়েছে। কম মৃত্যু হয়েছে লালমনিরহাট জেলায়। সেখানে এ পর্যন্ত ১৩ জনের মৃত্যু হয়েছে।

তিনি আরও বলেন, গত ২৪ ঘন্টায় রংপুর বিভাগে ২৮২ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ৩৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। একই সময়ে দিনাজপুুর জেলায় আরও ২ জনের মৃত্যু হয়েছে। সুস্থ্য হয়েছেন ২৫ জন। এ নিয়ে বিভাগে ১ লাখ ২৫ হাজার ৫২৭ জনের টেষ্ট করে মোট ১৮ হাজার ১২ জন আক্রান্ত পাওয়া গেছে। এছাড়া ৩৫২ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মোট ১৬ হাজার ৬৬৮ জন রোগী সুস্থ হয়েছেন।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে, ২৪ ঘন্টায় এই বিভাগের দিনাজপুুরে ২০, রংপুরে ৭, পঞ্চগড়ে ৩, কুড়িগ্রাম, গাইবান্ধা, ঠাকুরগাঁও ও লালমনিরহাট জেলায় ১ জন করে করোনায় আক্রান্ত হয়েছেন।

এ নিয়ে দিনাজপুুর জেলায় ৫ হাজার ৪১৩ জন আক্রান্ত ও ১২৮ জনের মৃত্যু, রংপুর জেলায় ৪ হাজার ৬৯০ জন আক্রান্ত ও ৮০ জনের মৃত্যু, ঠাকুরগাঁও জেলায় ১ হাজার ৬৪২ জন আক্রান্ত ও ৩৭ জনের মৃত্যু, গাইবান্ধা জেলায় ১ হাজার ৭১১ জন আক্রান্ত ও ২১ জনের মৃত্যু, নীলফামারী জেলায় ১ হাজার ৫২৯ জন অক্রান্ত ও ৩৪ জনের মৃত্যু, কুড়িগ্রাম জেলায় ১ হাজার ১৫৫ জন আক্রান্ত ও ১৮ জনের মৃত্যু, লালমনিরহাট জেলায় ১ হাজার ৪৫ জন আক্রান্ত ও ১৩ জনের মৃত্যু, পঞ্চগড় জেলায় ৮২৭ জন আক্রান্ত এবং ২০ জনের মৃত্যু হয়েছে।

এদিকে করোনা সন্দেহে বিভাগে গত ২৪ ঘন্টায় আরও ১৩৬ জনসহ হোম কোয়ারেন্টাইনে ছিলেন ১ লাখ ৩ হাজার ৪৯ জন। একই সময়ে ১৮৯ জনসহ মোট ৯৯ হাজার ১৮ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর