দক্ষিণাঞ্চল থেকে ধান ও চাল কিনবে সরকার

, জাতীয়

জহির রায়হান, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল | 2023-08-30 03:48:08

প্রান্তিক কৃষকের কাছ থেকে সরাসরি বোরো মৌসুমে বরিশাল তথা গোটা দক্ষিণাঞ্চলের ছয় জেলা থেকে ৪৩ হাজার ৯৯০ মেট্রিকটন বোরো-২১ নম্বর ধান ও চাল কেনার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে সরকার।

এর মধ্যে ২৪ হাজার ৯৯ মেট্রিকটন ধান ও ১৯ হাজার ৮৯১ মেট্রিকটন চাল রয়েছে । প্রতি কেজি ধান ২৭ টাকা ও চাল ৪০ টাকা ধরে কিনে সংগ্রহ করা হবে।

বরিশাল আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক কার্যালয় সূত্রে জানা যায়, বরিশাল জেলা থেকে ৮ হাজার ১৪৪ মেট্রিকটন ধান ও ৫ হাজার ৪৪৫ মেট্রিকটন চাল, ঝালকাঠিতে ১ হাজার ২২ মেট্রিকটন ধান ও ১ হাজার ৪০২ মেট্রিকটন চাল, পিরোজপুরে ৪ হাজার ৮৮৪ মেট্রিকটন ধান ও ৩ হাজার ৩৩২মেট্রিকটন চাল, ভোলায় ৭ হাজার ৯৪০ মেট্রিকটন ধান ও ৪ হাজার ৭১৪ মেট্রিকটন চাল, পটুয়াখালীতে ১ হাজার ৩৯২ মেট্রিকটন ধান ও ৪ হাজার ২৪ মেট্রিকটন চাল ও বরগুনায় ৭১৭ মেট্রিকটন ধান ও ৯৭৪ মেট্রিকটন চাল কিনবে সরকার ।

এসব তথ্য বার্তা২৪.কম নিশ্চিত করে বরিশাল আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক মোঃ জাহাঙ্গীর আলম জানান, ৪০ টাকা ধরে প্রতিকেজি চাল চলতি মাসের ৭ মে থেকে শুরু করে আগামী ১৬ আগস্ট এবং ২৭ টাকা ধরে প্রতিকেজি বোরো-২১ নম্বর ধান ২৮ এপ্রিল থেকে আগামী ১৬ আগস্ট পর্যন্ত কিনে সংগ্রহ করবে সরকার।

এ সম্পর্কিত আরও খবর