ফেসবুক ভিত্তিক সংগঠন ‘ইন্সপিরেশন’র ঈদ সামগ্রী বিতরণ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-24 23:22:01

"ইন্সপিরেশন-সাহায্যেই হোক স্বাবলম্বী’ এমন স্লোগানকে ধারন করে জন্ম নেয় অনলাইন ভিত্তিক সংগঠন ইন্সপিরেশন। সংগঠনটির উদ্যোগে শতাধিক নিম্ন আয়ের মানুষের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে।

শুক্রবার (৭ মে) নারায়গঞ্জ সিটিকরপোরেশনের ভুইয়াপাড়া এলাকায় এসব ঈদ সামগ্রী বিতরণ করা হয়। একইদিনে ঝিনাইদহ  অঞ্চলেও তাদের সহযোগিরা ঈদ সামগ্রী বিতরণ করেন।

ঈদ উপহার সামগ্রীর একটি প্যাকেটে ছিলো, চাল, পোলাও চাল, ডাল, আলু, তেল, চিনি, সেমাই ও দুধ।

সংগঠনের প্রতিষ্ঠাতা এডমিন হাসান সারোয়ার মা'মূর ঈদ সামগ্রী বিতরণকালে বলেন, ইন্সপিরেশন অনলাইন ভিত্তিক ছোট একটি ফেসকবুক সংগঠন। আমাদের সামর্থ্য সীমাবদ্ধ।  কিন্তু দেশের দুস্থ, অসহায় মানুষের সংখ্যা নেহাৎই কম নয়। ইন্সপিরেশন চায় দেশের সব পিছিয়ে পরা মানুষরাও সচ্ছল হোক,স্বাবলম্বী হোক, আত্মকর্মী হোক। ইন্সপিরেশনের লক্ষ হলো একজন এগিয়ে থাকা ব্যক্তির সাহায্য পেয়ে পিছিয়ে পরা একজন ব্যক্তিকে সামনের কাতারে এসে দাড়া করানো চেষ্টা।

সংগঠনটি ২০২০ সালের এপ্রিল মাসে তৈরি হওয়ার পর থেকে দেশের বিভিন্ন প্রান্তে নানা রকম পজিটিভ কার্যক্রম পরিচালনা করেছে। গত বছর ঈদের আগে ও পুজায় দেশের বিভিন্ন জেলায় বাচ্চাদের মাঝে ঈদের পোষক বিতরণ,  বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের মাঝে ত্রাণ বিতরণ, বিভিন্ন ধর্মীয় প্রার্থনালয় জীবাণু নাশক দিয়ে পরিচ্ছন্নতা কার্যক্রম,  করোনা ঝুঁকি থেকে সতর্ক জনগণকে সতর্ক করে সচেতনতা মূলক আলোচনা ও মাস্ক বিতরণ ইত্যাদি। করেছে।  

সামগ্রী বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, নারায়নগঞ্জ সিটি করপোরেশনের ৮ নাম্বর ওয়ার্ডের কাউন্সিলর রুহুল আমীন মোল্লা, ১০ নাম্বার ওয়ার্ডের কাউন্সিলর ইফতেখার আলম খোকন, দৈনিক আমাদের সময়ের স্টাফ রিপোর্টার লুৎফর রহমান কাকন, স্বেচ্ছাসেবী মোঃ আলিফ প্রধান, সংগঠনের সদস্য রাতুল, রাকিব আহমেদ প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর