যাত্রীদের ভিড়ে ফেরিতে উঠতে পারছে না অ্যাম্বুলেন্স

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী | 2023-09-01 08:01:00

রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটে সাধারণ যাত্রী ও মোটরসাইকেলের চাপে জরুরি সেবা দেওয়া ফেরিগুলোতে উঠতে পারছে না অ্যাম্বুলেন্স। ভোর থেকে ফেরি চলাচল বন্ধ থাকায় ঘাটে অতিরিক্ত যাত্রীর চাপ লক্ষ্য করা গেছে।

দীর্ঘ সময় পর দৌলতদিয়া প্রান্ত থেকে বেলা ১২টায় রজনিগন্ধা ও সাড়ে ১২টায় বনলতা নামে দুটি ফেরি পাটুরিয়া ঘাটের উদ্দেশ্য ছেড়ে যায়। এর আগে পাটুরিয়া থেকে মাধবীলতা নামে একটি ফেরি প্রথম ১১ টায় দৌলতদিয়া ঘাটে এসে পৌঁছায়।

সরেজমিন দেখা যায়, দৌলতদিয়া থেকে ছেড়ে যাওয়া দুটি ফেরিতেই যাত্রী ছিল প্রচুর। এছাড়াও মোটরসাইকেলের চাপও ছিল। প্রতিটি ফেরিই শত শত যাত্রী ও মোটরসাইকেল নিয়ে ঘাট ত্যাগ করে। 

এ সকল যাত্রী ও মোটরসাইকেলের চাপে অসহায় ছিল অ্যাম্বুলেন্সের চালক ও রোগীর স্বজনরা। পুরো ফেরিই যাত্রী ও মোটরসাইকেলে জায়াগা দখল করে নেয়। যার কারণে অ্যাম্বুলেন্স আর ফেরিতে উঠতে পারেনি।

ঝিনাইদহ থেকে ছেড়ে আসা অ্যাম্বুলেন্সের চালক আকবর হোসেন বার্তা২৪.কমকে বলেন, ফেরির পকেটে থেকেও উঠতে পারলাম না। আমার আগেই মোটরসাইকেল ও মানুষে ফেরি ভরে গেছে।

রোগীর স্বজন রাসেল আহমেদ ক্ষোভ প্রকাশ করে বার্তা২৪.কমকে বলেন, এখানে ঘাট কর্তৃপক্ষের কোন ব্যবস্থাপনায় নেই। যেখানে অ্যাম্বুলেন্সগুলোকে অগ্রাধিকার ভিত্তিতে নদী পার করার কথা সেখানে কিভাবে যাত্রী ও মোটরসাইকেল আগে উঠে।

উল্লেখ্য, করোনারোধে ঈদে ঘরমুখো মানুষের চাপ কমাতে শনিবার (৮ মে) ভোর ৬টা  থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ ঘোষণা করেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন (বিআইডব্লিউটিসি)। তারই ধানাবাহিকতায় এই দুটি ফেরি দৌলতদিয়া ঘাট ছেড়ে যায়। অপরদিকে পাটুরিয়া প্রান্ত থেকে ছেড়ে আসে একটি। এই নিউজ লেখার আগ পর্যন্ত দৌলতদিয়া ঘাটে এখনো প্রায় শতাধিক ব্যক্তিগত গাড়ি নদী পাড়ের জন্য অপেক্ষা করছে।

এ সম্পর্কিত আরও খবর