বরিশালে করোনার ঝুঁকি নিয়ে চলছে ঈদের কেনাকাটা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল | 2023-08-20 05:32:52

বরিশাল নগরীতে করোনার ঝুঁকি নিয়েই চলছে ঈদের কেনাকাটা। মানা হচ্ছে না সামাজিক দূরত্ব। করোনা আক্রান্তের ঝুঁকি জেনেও শিশুদের সঙ্গে নিয়ে কেনাকাটায় ব্যস্ত সময় পার করছে ক্রেতারা। আর বিক্রেতার বলছেন সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনেই বেচাকেনা করা হচ্ছে। পাশাপাশি মার্কেটের সড়কগুলোতেও রয়েছে উপচে পড়া ভিড় আর যানজট।

শনিবার (৮ মে) এমন দৃশ্য দেখা যায় বরিশালের মার্কেটগুলোতে।

সরেজমিনে দেখা যায়, বরিশাল নগরীর চকবাজার, গীর্জা মহল্লা, ফজলুল হক অ্যাভিনিউ, সদর রোড, পুলিশ লাইনস ও বাংলাবাজার এলাকার মার্কেট, শপিংমল, বিপনি-বিতান, কসমেটিকস ও জুতা দোকানগুলোতে স্বাস্থ্যবিধি না মেনেই কেনাকাটা করছে ক্রেতারা। সড়কগুলোতেও ভিড়ের কারণে তিল ধরার জায়গা নেই। ফলে একদিকে বাড়ছে করোনা ঝুঁকি আরেকদিকে সৃষ্টি হচ্ছে যানজট। এতে  ভোগান্তিতে পড়ছে মানুষ।

টিটু নামে এক ক্রেতা জানান, সামনে ঈদ,বাচ্চাদের বায়না ও বয়স্কদের কারনেই করোনার ঝুঁকি জেনেও কেনাকাটা করতে এসেছি।

পোশাক বিক্রেতা মিরাজুল হক জানান,  সরকারী নিয়ম মেনেই সর্বোচ্চ স্বাস্থ্যবিধি মেনে বেচাকেনা করছি। মাস্ক পরা ছাড়া কাউকেই শপিংমলে প্রবেশ করতে দিচ্ছি না। সামাজিক দূরত্ব নিশ্চিত করছি।  কিন্তু সামাজিক দূরত্ব ক্রেতাদেরই আগে নিশ্চিত করতে হবে। গতবছরের ঈদের লোকসান পোষাতে এ বছর করোনা ঝুঁকি নিয়েই বেচাকেনা করছি।

উল্লেখ্য, বরিশাল জেলায় মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৭৭৮ জন, সুস্থ হয়েছেন ৫ হাজার ৪৩৯ জন আর করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১১৫ জনের।

এ সম্পর্কিত আরও খবর