রংপুর বিভাগে ফের বাড়ছে করোনায় আক্রান্ত ও মৃত্যু

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-25 23:23:32

রংপুর বিভাগে নতুন করে ২৯ জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। এ সময়ে মৃত্যু হয়েছে দুই জনের।

এ নিয়ে বিভাগে ১ লাখ ২৭ হাজার ৪৪১ জনের নমুনা পরীক্ষা করে মোট ১৮ হাজার ১৭৩ জন আক্রান্ত রোগী পাওয়া গেছে। এছাড়া ৩৫৭ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মোট ১৭ হাজার ৯ জন রোগী সুস্থ হয়েছেন।

শনিবার (৮ মে) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. আহাদ আলী বলেন, শনিবার সকাল ৮টা পর্যন্ত একদিনে ৩৭১ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ২৯ জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এ সময়ে দিনাজপুুর জেলায় আরও ২ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়েছেন ১৮ জন।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, ২৪ ঘণ্টায় বিভাগের দিনাজপুুরে ১৪, রংপুরে ৭, কুড়িগ্রামে ৩, নীলফামারীতে ২, ঠাকুরগাঁও, গাইবান্ধা ও লালমনিরহাট জেলায় একজন করে করোনায় আক্রান্ত হয়েছে।

এ নিয়ে এখন পর্যন্ত দিনাজপুুর জেলায় ৫ হাজার ৪শ’ ৮৫ জন আক্রান্ত ও ১শ’ ৩০ জনের মৃত্যু, রংপুর জেলায় ৪ হাজার ৭শ’ ৩৫ জন আক্রান্ত ও ৮২ জনের মৃত্যু, ঠাকুরগাঁও জেলায় ১ হাজার ৬শ’ ৫০ জন আক্রান্ত ও ৩৮ জনের মৃত্যু, গাইবান্ধা জেলায় ১ হাজার ৭শ’ ২০ জন আক্রান্ত ও ২১ জনের মৃত্যু, নীলফামারী জেলায় ১ হাজার ৫শ’ ৩৮ জন আক্রান্ত ও ৩৪ জনের মৃত্যু, কুড়িগ্রাম জেলায় ১ হাজার ১শ’ ৬৮ জন আক্রান্ত ও ১৮ জনের মৃত্যু, লালমনিরহাট জেলায় ১ হাজার ৪৭ জন আক্রান্ত ও ১৩ জনের মৃত্যু, পঞ্চগড় জেলায় ৮শ’ ৩০ জন আক্রান্ত এবং ২০ জনের মৃত্যু হয়েছে।

এদিকে করোনা সন্দেহে বিভাগে গত ২৪ ঘণ্টায় আরও ১২১ জনসহ মোট হোম কোয়ারেন্টাইনে ছিলেন ১ লাখ ৪ হাজার ৭শ’ ৪ জন। একই সময়ে ১৮১ জনসহ মোট ১ লাখ ৬শ’ ৯৪ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর