চট্টগ্রামে সেবা দিতে প্রস্তুত এভারকেয়ার হাসপাতাল

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2023-08-30 18:00:25

যেকোনো জটিল রোগের চিকিৎসা সেবা দিতে প্রস্তুত বন্দরনগরী চট্টগ্রামের এভারকেয়ার হাসপাতাল। শনিবার (০৮ মে) চট্টগ্রামের স্থানীয় গণমাধ্যমকর্মীদের সঙ্গে ওয়ার্কশপ সেশন এবং অভিজ্ঞতা বিনিময় অনুষ্ঠানে এ তথ্য জানায় হাসপাতাল কর্তৃপক্ষ।

অনুষ্ঠানে গণমাধ্যম কর্মীদের সাথে হাসপাতালের পক্ষ থেকে কয়েকজন চিকিৎসক, হাসপাতালের বর্তমান সার্বিক কার্যক্রম, ব্যবস্থাপনা ও সাম্প্রতিক সাফল্যের অভিজ্ঞতা নিয়ে আলোচনা করেন।

চট্টগ্রাম ও আশেপাশে বসবাসরত রোগীদের জন্য হাসপাতালটি আশীর্বাদ হয়ে এসেছে এবং এর কার্যক্রম এখন পুরোপুরি চালু রয়েছে। হাসপাতালটি স্বল্প সময়ে রোগীর সেবা দিয়েছে। জটিল সব অস্ত্রোপচারের পাশাপাশি করোনা আক্রান্তদের সেবা দিয়ে যাচ্ছে।

লকডাউনের কারণে হাসপাতালটির আনুষ্ঠানিক উদ্বোধন স্থগিত করা হয়েছিল। তবে চলতি মাসের শেষে হাসপাতালটি চালুর পরিকল্পনা করছে কর্তৃপক্ষ।

ওয়ার্কশপ সেশন এবং অভিজ্ঞতা বিনিময় সভায় উপস্থিত ছিলেন- এভারকেয়ার হাসপাতালের চট্টগ্রাম শাখার চিফ অপারেটিং অফিসার নীলেশ গুপ্ত, মেডিকেল সার্ভিসেসের পরিচালক ডা. প্রকাশ কুণ্ডুর নারাসিমহাইয়া, মেডিকেল সার্ভিসেসের মহাব্যবস্থাপক ডাঃ মোহাম্মদ ফজল- ই- আকবর চৌধুরী প্রমুখ।

এভারকেয়ার হাসপাতাল চট্টগ্রামে সর্বপ্রথম ৪৭০ শয্যাবিশিষ্ট মাল্টি ডিসিপ্লিনারী সুপার-স্পেশিয়ালিটি টারশিয়ারি কেয়ার হসপিটাল। এখানে থাকছে ২৪ ঘণ্টা জরুরী বিভাগ। সর্বাধুনিক আইসিইউ সেবা এবং ২৭টি বিশেষ ও উপ-বিশেষ বিভাগ যা পুরো অঞ্চলের ধারণক্ষমতার শূন্যস্থান পূরণে সক্ষম। ৪ লাখ ৯২ হাজার বর্গফুট আয়তনের উপর নির্মিত হসপিটালটিতে সর্বাধুনিক প্রযুক্তিসমৃদ্ধ মেডিকেল সেবা ও ৫ শতাধিকেরও বেশি মেডিকেল প্রোফেশনালসদের সাথে নিয়ে চট্টগ্রামের সকল স্তরের রোগীদের সর্বোচ্চ মানের সেবা নিশ্চিৎ করবে।

এ সম্পর্কিত আরও খবর