ইউএনও-এসিল্যান্ডের বিরুদ্ধে মেয়রের সংবাদ সম্মেলন

জেলা, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 01:02:23

নিজেদের কর্তৃত্বাধীন তিনটি বাজারের খাস জায়গা অযাচিতভাবে লিজ দেয়ার ঘটনায় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী কমিশনার ভূমির (এসিল্যান্ড) বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা কর্তৃপক্ষ।

রোববার (৭ অক্টোবর) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মাহবুবুল হুদা সম্মেলন কক্ষে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন পৌর মেয়র মিসেস নায়ার কবির।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, সরকারের সর্বশেষ ২০০৯ সালের গেজেট অনুযায়ী পৌর এলাকার সরকারি হাট-বাজার নির্ধারিত পদ্ধতিতে নির্মাণ, ব্যবস্থাপনা ও উন্নয়নের দায়িত্ব পৌরসভার। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জান্নাতুল ফেরদৌস ও সহকারী কমিশনার ভূমি (এসিল্যান্ড) সোহেল রানা সরকারি গেজেট ও নীতিমালা অগ্রাহ্য করে পৌর কর্তৃপক্ষকে না জানিয়ে ও পাশ কাটিয়ে অযাচিতভাবে এবং অস্বচ্ছ পথে স্থানীয় আনন্দবাজার, বর্ডার বাজার ও গোকর্ণঘাট বাজারের খাস জায়গা ব্যক্তিখাতে লিজ দিয়েছেন। এ লিজ প্রক্রিয়ায় লাখ লাখ টাকার লেনদেনের কথাও লোকমুখে প্রচারিত হচ্ছে। লিজ বাতিলের পাশাপাশি সরকারের উচ্চ পদস্থ কর্মকর্তাদের নিয়ে তদন্ত কমিটি গঠন করে অভিযুক্ত ইউএনও-এসিল্যান্ডের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার দাবি জানান মেয়র।

এ সময় সংবাদ সম্মেলনে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, ব্রাহ্মণবাড়িয়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি আজিজুল হকসহ পৌরসভার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর