বরিশাল সিটির ৯ কেন্দ্রে পুনরায় ভোট ১৩ অক্টোবর

বরিশাল, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 19:13:20

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে বন্ধঘোষিত একটি ও আটটি ভোটকেন্দ্রের ফলাফল বাতিলের প্রেক্ষিতে ১৩ অক্টোবর পুনরায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এসব কেন্দ্রে সাধারণ ওয়ার্ড ও সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর পদে নির্বাচন হবে।

এ ছাড়া আগামী ২১ অক্টোবর তিনটি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন ও চারটি ইউনিয়নের শূন্য পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচন কমিশনের সিনিয়র সহকারি সচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক অফিস আদেশে এসব তথ্য জানা গেছে।

আদেশে বলা হয়েছে, বরিশাল সিটি করপোরেশনের বন্ধঘোষিত সৈয়দা মজিদুন্নেসা মাধ্যমিক বিদ্যালয়-১ এর এক নং সাধারণ ওয়ার্ডের কাউন্সির পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। এছাড়া ফারিয়া মহিলা কলেজ, সরকারি মহিলা কলেজ, বরিশাল সিটি কলেজ, শহীদ আব্দুর রব সেরনিয়াবাত টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ-১, শহীদ আব্দুর রব সেরনিয়াবাত টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ-২, আর এম সাগরদী সরকারি প্রাথমিক বিদ্যালয়, শহীদ আ. রব সেরনিয়াবাত সরকারি মাধ্যমিক বিদ্যালয় ও রুপাতলী জাগুয়া মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ওয়ার্ড কাউন্সিলর ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

বরিশালের রিটার্নিং অফিসার মুজিবুর রহমান জানান, বরিশাল সিটির ৯ কেন্দ্রে পুনরায় ভোটগ্রহণ করা হবে। এগুলো হলো- ৪, ৫৮, ৬৭, ৬৮, ৮২, ৮৩, ৮৭, ৯৪ এবং ৯৯ নম্বর কেন্দ্র। এসব কেন্দ্রে ভোটগ্রহণ শেষে ৬ সাধারণ কাউন্সিলর এবং ৩ সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে বিজয়ীদের নাম ঘোষণা করা হবে।

প্রসঙ্গত, গত ৩০ জুলাই বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে মোট ১ লাখ ৩৯ হাজার ১৫১ ভোট পড়ে। ভোটের হার ৬২ ভাগ। তবে নানা অনিয়মের অভিযোগে এ বিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করে নির্বাচন কমিশন। তদন্ত শেষে ৩ অক্টোবর নির্বাচনের দুই মাস তিনদিনের মাথায় ফলাফল ঘোষণা করা হয়।

এ সম্পর্কিত আরও খবর