‘সাংবাদিক রোজিনা যাতে ন্যায়বিচার পান, সেই চেষ্টা হচ্ছে’

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 03:46:46

প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের বিষয়ে সুষ্ঠু তদন্তের স্বার্থে ঢাকা রিপোর্টার্স ইউনিটির নিরপেক্ষ তদন্ত কমিটি গঠনের দাবি যথাযথ কর্তৃপক্ষের সাথে আলোচনা করবেন বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

তিনি বলেন, সাংবাদিক রোজিনা ইসলাম যাতে ন্যায়বিচার পান এবং কারা হেফাজতে যেন যথাযথ সম্মান পান সেই চেষ্টা করা হচ্ছে। আপনাদের কাছে আমার বিনীত অনুরোধ, বিষয়টিকে ইমোশনালি না দেখে বাস্তবতার নিরিখে বিচার করবেন। আমি, আপনি যে কোনো সময়েই ভুল করতে পারি। মানুষ মাত্রই ভুল করে। রোজিনা ইসলামও ভুল করতে পারেন। কেউ ভুলের ঊর্ধ্বে নয়, এটা মাথায় রাখতে হবে। আমি আপনাদের মন্ত্রী আপনাদের মানুষ। সুতরাং আপনাদের দাবিগুলো সহানুভূতির সঙ্গে দেখার সর্বোচ্চ চেষ্টা করব।

বৃহস্পতিবার (২০ মে) দুপুরে রাজধানীর মিন্টো রোডে তথ্যমন্ত্রীর বাসভবনে ঢাকা রিপোটার্স ইউনিটি সদস্যরা নিরপেক্ষ তদন্ত চেয়ে স্মারকলিপি দিতে গেলে এসব কথা বলেন হাছান মাহমুদ।

তিনি বলেন, ঢাকা রিপোটার্স ইউনিটি সাংবাদিকদের অত্যন্ত গুরুত্বপূর্ণ সংগঠন। তারা একটি স্মারকলিপি দেয়ার উদ্দেশ্যে এসেছিলেন। ঢাকা রিপোর্টার্স ইউনিটির নেতারা আমার সঙ্গে কথা বলেছেন, বিস্তারিত আলোচনা হয়েছে। এছাড়া সচিবালয় সাংবাদিক ফোরাম, তারাও কথা বলেছে। দুই সংগঠনের নেতাদের সঙ্গে বিস্তারিত আলোচনা হয়েছে। তাদের মূল যে দাবি সেটি হচ্ছে, এখানে যাতে নিরপেক্ষ তদন্ত কমিটি হয়। আমি বিষয়টি যথাযথ কর্তৃপক্ষের সাথে আলোচনা করবো। তাদের বক্তব্য হচ্ছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের তদন্ত কমিটি নয়, একটি নিরপেক্ষ তদন্ত কমিটি করার জন্য তারা অনুরোধ করেছেন।

এ সময় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মোরসালিন নোমানি, সাধারণ সম্পাদক মশিউর রহমান খান, সচিবালয় বিটে কর্মরত সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) সভাপতি তপন বিশ্বাস, সাধারণ সম্পাদক শামীম আহমেদ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর