বাবুনগরী-মামুনুলসহ ৫৪ জনের দুর্নীতি অনুসন্ধানে দুদক

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 05:42:45

হেফাজতে ইসলামের বিলুপ্ত কমিটির নেতা জুনাইদ বাবুনগরী ও মামুনুল হকসহ ৫৪ জনের বিরুদ্ধে সংগঠনের তহবিল থেকে টাকা আত্মসাৎ ও সুনির্দিষ্টি দুর্নীতির অভিযোগে তাদের বিরুদ্ধে অনুসন্ধানে নেমেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদক পরিচালক মো. আকতার হোসেন আজাদকে প্রধান করে ছয় সদস্যের একটি অনুসন্ধান দল গঠন করা হয়েছে বলে বৃহস্পতিবার (২০ মে) দুদক কমিশনার (তদন্ত) মো. জহুরুল হক এ তথ্য জানিয়েছেন।

কমিটির অন্য সদস্যরা হলেন- কমিশনের উপ-পরিচালক মো. জাহাঙ্গীর আলম ও মোহাম্মদ নুরুল হুদা, সহকারী পরিচালক মামুনুর রশীদ চৌধুরী ও মো. সাইদুজ্জামান এবং উপ-সহকারী পরিচালক মো. সহিদুর রহমান।

অভিযুক্তদের জিজ্ঞাসাবাদ করা হবে কিনা এমন প্রশ্নের জবাবে কমিশনার (তদন্ত) মো. জহুরুল হক বলেন, তদন্তের প্রয়োজনে যাকে যখন দরকার তাকেই জিজ্ঞাসাবাদ করা হবে। আইনে ১২০ দিনের মধ্যে তদন্ত শেষ করার কথা বলে আছে, এই আইনে যা আছে সেভাবে তদন্ত কাজ শেষ করা হবে।

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের মধ্যে লকডাউনের চলায় তদন্তে কোনো প্রতিবন্ধকতা হলে কমিশন প্রয়োজনে তাদের ডাকতে পরে জানান তিনি।

দুদক সূত্রে জানা গেছে, গত এপ্রিলে হেফাজতের বিলুপ্ত কমিটির আমির জুনায়েদ বাবুনগরী, মহাসচিব নূর হুসাইন কাসেমী, যুগ্ম মহাসচিব মামুনুল হকসহ কেন্দ্রীয় ও সংগঠনের বিভিন্ন জেলার ৫৪ নেতার ব্যাংক হিসাবে লেনদেনের তথ্য যাচাই করে বাংলাদেশ ব্যাংকের ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। সেখানে তাদের হিসাবে গড়মিল পাওয়া যায়। যার একটি অগ্রগতি প্রতিবেদন ইতিমধ্যে দুদকে পাঠানো হয়েছে। সেটি আমলে নিয়ে পরীক্ষা-নিরীক্ষা শেষে অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় দুদক।

এ সম্পর্কিত আরও খবর