চাঁপাইনবাবগঞ্জের মতো অন্যান্য জেলাও লকডাউন দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-17 14:47:55

চাঁপাইনবাবগঞ্জের মতো অন্যান্য সীমান্তবর্তী যেসব জেলায় করোনা সংক্রমণের হার বৃদ্ধি পাচ্ছে, সেসব জেলাকে আইসোলেটেড করে রাখা হবে। প্রয়োজনে আলাদা করে লকডাউনও দেওয়া হবে বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

মঙ্গলবার (২৫ মে) বেলা ১২টায় চীনের দেওয়া উপহারের টিকার ভ্যাকসিনেশন কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, এই পাঁচ লাখ টিকা দিয়ে আমরা আড়াই লাখ মানুষকে ভ্যাকসিনেশনের আওতায় আনতে পারব। যাদের টিকা দানের আওতায় আনা হবে তার বেশির ভাগই হবে মেডিকেল শিক্ষার্থী ও সম্মুখ সারিতে কাজ করা চিকিৎসা কর্মী।

স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, সব মেডিকেল কলেজের শিক্ষার্থীদের এই ভ্যাকসিনেশনের আওতায় আনা হবে। প্রাথমিকভাবে চারটি হাসপাতালে এই টিকা প্রদান কার্যক্রম শুরু হয়েছে।

এদিকে সিনোফার্মের প্রথম টিকার ডোজ গ্রহণ করেন ঢাকা মেডিকেলের চূড়ান্ত বর্ষের শিক্ষার্থী অনন্য সালাম সমতা। দ্বিতীয় টিকা গ্রহণ করেন শাহিন আহমেদ এবং নিয়ামুল হক। বাকি দুজনই একই প্রতিষ্ঠান ও বর্ষের শিক্ষার্থী।

টিকার ডোজ গ্রহণ করলেন ঢাকা মেডিকেলের শিক্ষার্থী অনন্য 

টিকা গ্রহণের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় অনন্যা বার্তা২৪.কমকে বলেন, চীনের এই টিকা গ্রহণের মাধ্যমে আমাদের শিক্ষা গ্রহণ  ও সেবা প্রদান কার্যক্রম আরো ত্বরান্বিত হবে। করোনার কারণে যে স্থবিরতা তৈরি হয়েছে তা কাটিয়ে উঠতেই চীনের এই নতুন টিকা প্রথমে নেওয়ার ইচ্ছা পোষণ করেছি আমি।

এছাড়া উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, ঢাকা মেডিকেল কলেজের (ঢামেক) অধ্যক্ষ প্রফেসর মো. টিটু মিয়া, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব আলী নূর, ঢামেক পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক, স্বাচিপ মহাসচিব অধ্যাপক এম এ আজীজ, স্বাস্থ্য ও শিক্ষা বিভাগের মহাপরিচালক অধ্যাপক মো. এনায়েত হোসেন।

এ সম্পর্কিত আরও খবর