বগুড়ায় বাস থামিয়ে আ.লীগ-যুবলীগের দুই নেতাকে ছুরিকাঘাত

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, বগুড়া | 2023-08-28 02:34:34

বগুড়ায় সিনেমা স্টাইলে চলন্ত বাস থামিয়ে আওয়ামী লীগ ও যুবলীগের দুই নেতাকে উপুর্যপরি ছুরিকাঘাত করেছে দুর্বৃত্তরা।

বৃহস্পতিবার (২৭ মে) সন্ধ্যার আগে বগুড়া শহরের স্টেশন রোডে জামিল নগর এলাকায় এই ঘটনা ঘটে।

ছুরিকাঘাতে আহতরা হচ্ছেন, নন্দীগ্রাম উপজেলার ভাটগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের প্রচার সম্পাদক তারেক হোসেন (৩৩) ও তার ছোট ভাই যুবলীগ নেতা মনির হোসেন (২৮)। তারা নন্দীগ্রাম উপজেলার ভুস্কুর ইসলামপুর গ্রামের আবুল হোসেনের ছেলে।

একটি মারপিট মামলায় দুই ভাই আদালত থেকে জামিন নিয়ে বাস যোগে বাড়ি ফিরছিলেন।

হাসপাতালে চিকিৎসাধীন তারেক হোসেন জানান, বগুড়া শহরের স্টেশন রোড থেকে দুই ভাই বাড়ি ফেরার উদ্দেশ্যে হাটকড়ইগামী (ঢাকা মেট্রো- জ-১১-২৬২৭) এস এস খান পরিবহন নামের একটি লোকাল বাসে ওঠেন। বাসটি এক কিলোমিটার যাওয়ার পর জামিলনগর এলাকায় জানেসাবা হাউজিং’র সামনে ১০-১৫ জনের এক দল বাসটি থামায়। এরপর চালকের কাছ থেকে বাসের চাবি কেড়ে নেন। বাসের যাত্রীদের সামনে দুর্বৃত্তরা দুই ভাইকে উপুর্যপরি ছুরিকাঘাত করে চালককে বাসের চাবি দিয়ে নেমে যান।

পরে চালক বাসটি শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গিয়ে আহত দুই ভাইকে ভর্তি করেন।

তারেক হোসেন আরও জানান, তার ছোট ভাই’র বাম হাতে একটি আঙ্গুল বিচ্ছিন্ন করতে হবে বলে চিকিৎসক জানিয়েছেন। তার  অবস্থা আশংকাজনক।

দুই ভাইয়ে ছুরিকাঘাতের কারণ অনুসন্ধানে জানা গেছে, নন্দীগ্রামের ইসলামপুর ভুস্কুর আলিয়া আলিম মাদ্রাসার এডহক কমিটির সভাপতি না হতে পেরে গত বুধবার (২৬ মে) তারেক হোসেন তার লোকজন নিয়ে মাদ্রাসার নতুন সভাপতি ও অধ্যক্ষকে মারপিট এবং অবরুদ্ধ করে রাখেন।

এ ঘটনায় মাদ্রাসার অধ্যক্ষ মোশাররফ হোসেন বাদী হয়ে ৬ জনকে আসামি করে মামলা দায়ের করেন। পুলিশ তারেকের ভাই স্কুল শিক্ষক আবদুল বাছেদকে গ্রেফতার করে। তারেক হোসেনকে মাদ্রাসার সভাপতি নিয়োগ দেয়ার জন্য সুপারিশ করেছিলেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহম্মেদ পলক এমপি।

অপরদিকে বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম)আসনের বিএনপি দলীয় সংসদ সদস্য মোশারফ হোসেন সভাপতি হিসেবে নাজমুস সাহাদত সোহেলের নাম সুপারিশ করেন। মাদ্রাসার অধ্যক্ষ মোশাররফ হোসেন গত ২ এপ্রিল মাদ্রাসা শিক্ষা বোর্ডে দু’জনের নাম প্রেরণ করেন।

গত ১৪ এপ্রিল মাদ্রাসা বোর্ড এডহক কমিটির সভাপতি হিসেবে বিএনপির এমপির সুপারিশকৃত নাজমুস সাহাদত সোহেলের নাম অনুমোদন করে। এতে ক্ষুব্ধ হয়ে  বুধবার দুপুর ১টার দিকে অধ্যক্ষ মোশাররফ হোসেন ও এডহক কমিটির সভাপতি নাজমুস সাহাদত সোহেলকে মারপিট করে অবরুদ্ধ করেন।

বগুড়া সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ বার্তা২৪.কমকে বলেন, সদর থানার পুলিশ বৃহস্পতিবার রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছে। ছুরিকাঘাতের সাথে জড়িতরা নন্দীগ্রাম থানা এলাকার। তাদেরকে গ্রেফতার করতে নন্দীগ্রাম থানায় বার্তা পাঠানো হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর