বিদ্যুতের দুর্নীতিতে শহীদুল্লাহর নাম, প্রতিবাদে সংবাদ সম্মেলন

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাজীপুর | 2023-08-29 16:15:24

গাজীপুরের কাপাসিয়ায় পল্লীবিদ্যুতের সংযোগ স্থাপনে ৭ কোটি ৮০ লাখ টাকা আত্মসাতের অভিযোগ ওঠায় সাবেক এমপি মুহাম্মদ শহীদুল্লাহ সব মিথ্যা ও বানোয়াট দাবি করে সাংবাদিক সম্মেলন করেছেন।

শনিবার (২৯ মে) বেলা সাড়ে ১১টার দিকে কাপাসিয়া উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি নিজেকে নির্দোষ দাবি করেন।

গত ১ মার্চ কাপাসিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুহাম্মদ শহীদুল্লাহর বিরুদ্ধে গাজীপুর পল্লীবিদ্যুৎ সমিতি-২ এর সদ্য অবসরে যাওয়া সিনিয়র জোনাল ম্যানেজার (জিএম) প্রকৌশলী মো. হাসান শাহ্ নাওয়াজ দাফতরিক প্যাডে স্থানীয় সংসদ সদস্য সিমিন হোসেন রিমিকে একটি চিঠি দিয়েছেন।

তাতে বলা হয়েছে, হাসান শাহ্ নাওয়াজ গাজীপুর পল্লীবিদ্যুৎ সমিতি-২ এ যোগদানের তিন বছর সময়ের মধ্যে কাপাসিয়া উপজেলায় প্রায় ১ হাজার ৩০০ কিলোমিটার বিদ্যুৎ সংযোগ স্থাপন করা হয়। যাতে বৈদ্যুতিক খুঁটি স্থাপন করা হয়েছে প্রায় সাড়ে ১৯ হাজার। সরকারের এই উন্নয়ন কাজে কাপাসিয়ার সংসদ সদস্য সিমিন হোসেন রিমির নাম ভাঙিয়ে খুঁটি প্রতি চার হাজার টাকা করে মোট ৭ কোটি ৮০ লাখ টাকা অবৈধ উপায়ে উত্তোলন করেছেন মো. শহীদুল্লাহ। যা আপনাকে (এমপি) অবগতি করা প্রয়োজন ছিল।

প্রায় তিন মাস আগের ওই চিঠিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে সম্প্রতি প্রকাশ হলে বিষয়টি ভাইরাল হয়। একই সঙ্গে বিষয়টি ‘টক অব দ্য টাউনে’ পরিণত হলে আজ সাংবাদিকদের মুখোমুখি হন শহীদুল্লাহ।

তিনি দাবি করেন, তার বিরুদ্ধে আনা অভিযোগ সঠিক নয়। জিএম’র সই নকল করে অসত্য তথ্য সম্বলিত চিঠি ষড়যন্ত্র করে ভাইরাল করা হয়েছে। ইতিমধ্যে চিঠিটি অস্বীকার করে অবসরে যাওয়া জিএম গত ২৮ মে গাজীপুর সদর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

তিনি বলেন, আমাকে রাজনৈতিকভাবে হেয় করতেই একটি মহল ষড়যন্ত্র করে জিএম’র নকল সই সম্বলিত চিঠিটি প্রচার করেছে। ওই চিঠির বক্তব্য মিথ্যা ও বানোয়াট। যারা সামাজিক যোগাযোগ মাধ্যমে এই অপ্রচার চালাচ্ছেন তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে সংসদ সদস্য সিমিন হোসেন রিমির ভাষ্য, ভাইরাল হওয়া কোনো চিঠি সরাসরি তিনি পাননি। তবে অন্যদের ফেসবুকে পেয়ে ওই জিএমকে ফোন করেছেন। জিএম তাকে জানিয়েছেন, তাকে (রিমি) উদ্দেশ্য করে তিনি কোনো চিঠি লেখেননি। হয়তো সই নকল করে কেউ এমনটি করেছেন।

তবে এ ব্যাপারে মোবাইলে সংশ্লিষ্ট জিএমের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

সংবাদ সম্মেলনে কাপাসিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মো. আমানত হোসেন খান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান প্রধান, সহ-সভাপতি আব্দুল মজিদ দর্জি, যুগ্ম সম্পাদক মাহবুব উদ্দিন আহমেদ সেলিম, উপজেলা আওয়ামী লীগের সভানেত্রী ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রওশন আরা সরকার, প্রচার সম্পাদক ইমান উল্লাহ শেখ ইমু প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর