গ্রেনেড হামলা মামলার রায়কে কেন্দ্র করে সতর্ক অবস্থানে পুলিশ

ঢাকা, জাতীয়

বার্তা২৪টিম | 2023-08-17 13:21:55

বহুল আলোচিত ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়কে কেন্দ্র করে রাজধানীজুড়ে সতর্ক অবস্থানে পুলিশ।

রাজধানীর নাজিমুদ্দিন রোডে পুরনো ঢাকা কেন্দ্রীয় কারাগারের সামনে স্থাপিত ঢাকার ১ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনাল এলাকায় সাদা পোশাকে পুলিশ দায়িত্ব পালন করছেন। নিরাপত্তার জন্য ওই এলাকার আশপাশের দোকানপাট বন্ধ রাখা হয়েছে।

যে কোনো ধরনের অপ্রীতিকর অবস্থা এড়াতে রাজধানীর বিভিন্ন জায়গায় ইতোমধ্যে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থান নিয়েছেন।

রাজধানীর সুপ্রীম কোর্ট এলাকায় জলকামান নিয়ে প্রস্তুত রয়েছে পুলিশ। চানখারপুল, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায়ও পুলিশের উপস্থিতি রয়েছে চোখে পড়ার মতো। অন্যদিকে রাজধানীর ব্যস্ততম সড়কগুলোতে অন্যান্য দিনের তুলনায় যান চলাচল কিছুটা কম রয়েছে।

মোহাম্মদপুর, ধানমণ্ডি, আজিমপুর, উত্তরা, মহাখালীর মতো ব্যস্ততম সড়কগুলোতে গণপরিবহনের সংখ্যা বেশ কম রয়েছে বলে জানিয়েছেন অফিসগামী যাত্রীরা।

রায় ঘোষণাকে কেন্দ্র করে জনমনে আতঙ্ক বিরাজ করছে। কারণ, এই মামলায় বিএনপি ও নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন হরকাতুল জেহাদের হেভিওয়েট নেতারা আসামী হওয়ায় এক ধরণের আশঙ্কা থেকে কিছুটা আতঙ্ক অবস্থা সৃষ্টি হয়েছে।

আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা বলছেন, রায়কে কেন্দ্র করে সাধারণ মানুষের আতঙ্কিত হওয়ার কিছু নেই।

২০০৪ সালের ২১ আগস্ট চালানো ভয়াবহ গ্রেনেড হামলার ১৪ বছর পর হত্যা ও বিস্ফোরকদ্রব্য আইনের দু’টি মামলার রায় হতে যাচ্ছে আজ।

রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের সন্ত্রাসবিরোধী সমাবেশে ওই গ্রেনেড হামলা চালানো হয়েছিল। আওয়ামী লীগ সভাপতি ও তখনকার বিরোধীদলীয় নেতা (বর্তমানে প্রধানমন্ত্রী) শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে করে করা হয়েছিল এই হামলা।

এ সম্পর্কিত আরও খবর