নগদ-এর অভিযোগে গ্রেফতার ৩

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-24 11:22:23

গ্রাহকের কাছ থেকে নানা কৌশলে তার মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস অ্যাকাউন্টের পিন এবং ওটিপি জেনে নিয়ে অর্থ হাতিয়ে নেওয়ার বিষয়ে ‘নগদ’ এর সুনির্দিষ্ট অভিযোগের প্রেক্ষিতে তিন জনকে গ্রেফতার করেছে পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।

রোববার (৩০ মে) তাদের গণমাধ্যমের সামনে হাজির করে ডিবি পুলিশ। তারা প্রত্যেকেই প্রাথমিক পর্যায়ের শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা কৌশলে হাতিয়ে নিচ্ছিল।

গ্রেফতারকৃতরা হল রংপুরের মিঠাপুকুরের মো. আসাদুল (৩৫) ও আবু বক্কর সিদ্দিক (৩২) এবং নরসিংদী সদরের খবিরুল ইসলাম (৩২)।

ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’ প্রাথমিক পর্যায়ের এক কোটি ৪০ লাখ শিক্ষার্থীর মায়ের মোবাইল নম্বরে গত বছরের মার্চের মাঝামাঝি সময়ে উপবৃত্তি বিতরণ করেছে। কৌশলে এই টাকাই একটি চক্র হাতিয়ে নেওয়ার চেষ্টা করতে থাকে।

তার প্রেক্ষিতে এপ্রিলের শুরুর দিকে রাজধানীর বনানী মডেল থানায় এ বিষয়ে একটি অভিযোগ দায়ের করে ‘নগদ’। একই সঙ্গে বিষয়টি তদন্ত করার জন্যে একটি তদন্ত কমিটিও গঠন করা হয়। ‘নগদ’-এর অভিযোগ এবং অভ্যন্তরীণ তদন্তের সূত্র ধরে সম্প্রতি তিন জনকে গ্রেফতার করে পুলিশের গোয়েন্দা শাখা।

এ বিষয়ে ‘নগদ’-এর হেড অব এক্সটার্নাল অ্যাফেয়ার্স লে: কর্নেল মো. কাওসার সওকত আলী (অব:) জানান, আমরা খুবই আনন্দিত যে আইন শৃঙ্খলা রক্ষা বাহিনীর তড়িত পদক্ষেপের কারণে অপরাধী চক্র ধরা পড়েছে। এজন্যে ‘নগদ’-এর পক্ষ থেকে আমরা আইন শৃঙ্খলা রক্ষা বাহিনীকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস বিশেষ করে ‘নগদ’ ব্যবহার করে ভবিষ্যতে কেউ অপরাধ সংগঠনের চেষ্টা করলে অপরাধীকে আইনের কাছে সমর্পণ করতে সব সময়ই আমাদের সুদৃঢ় অবস্থান রয়েছে। সরকারি আর্থিক সেবা হিসেবে গ্রাহকের তথ্য ও অর্থের নিরাপত্তা বিধান আমাদের প্রধান অগ্রাধিকার এবং সে লক্ষ্যেই কাজ করছি আমরা। 

এ সম্পর্কিত আরও খবর