‘মাদকের ছোবল থেকে তরুণ প্রজন্মকে দূরে রাখতে হবে’

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 03:09:34

সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি বলেছেন, আগামী প্রজন্মকে মানুষের মত মানুষ হিসাবে গড়ে তোলার লক্ষ্যে সবাইকে সজাগ থাকতে হবে। কুচক্রিমহল মাদকের মাধ্যমে তরুণ প্রজন্মকে ধ্বংস করতে চায়। মাদকের ছোবল থেকে তরুণ প্রজন্মকে দূরে রাখতে হবে।

সোমবার (৩১ মে) বিকালে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে লালমনিরহাট জেলার আদিতমারী উপজেলার সরকারি জি এস মডেল স্কুল এন্ড কলেজ মাঠে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট, বালক (অনুর্ধ্ব-১৭) ২০২১-এর চূড়ান্ত খেলার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর যারা দেশের ক্ষমতা দখল করেছিল তারা এদেশের যুবসমাজকে নৈতিক অধঃপতনের দিকে ধাবিত করার জন্য খেলাধুলার চর্চাতো দূরে থাক সাহিত্য ও সংস্কৃতি চর্চা থেকেও তাদেরকে বিচ্ছিন্ন করে রেখেছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ পরিচালনার দায়িত্বভার গ্রহণ করার পর থেকে যুবসমাজের জন্য কাজ করে যাচ্ছেন। বর্তমানে যুবসমাজ দেশের সম্পদে পরিণত হয়েছে।

মন্ত্রী বলেন, স্বাধীনতা বিরোধীরা এদশে মাদকের ভয়ংকর ছোবল এনে দিয়ে গেছে। তারা নতুন প্রজন্মকে বিপথগামী করতে এখনও সচেষ্ট আছে। দেশ থেকে মাদক নির্মূল করতে হবে। মন্ত্রী এ বিষয়ে অভিভাবক ও প্রশাসনকে সজাগ থাকার আহ্বান জানান।

মন্ত্রী আরও বলেন, বাংলাদেশ অর্থনৈতিক দিক দিয়ে এখন দক্ষিণ এশিয়ায় স্বয়ংসম্পূর্ণ। আমরা বিদেশি সাহায্যের উপর নির্ভর করি না। উন্নয়নের এ ধারা অব্যাহত রাখতে আগামী প্রজন্মকে মানুষের মত মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। তাদেরকে সুনাগরিক হিসেবে গড়ে তুলে বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তাবয়ন করতে হবে।

সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ তরুণদের উদ্দেশ্যে বলেন, পড়াশোনায় মনোযোগী হয়ে সুশিক্ষায় শিক্ষিত হয়ে আলোকিত মানুষ হিসেবে নিজেদের গড়তে হবে। লেখাপড়ার সাথে সাথে খেলাধুলার চর্চা, সাহিত্য-সংস্কৃতির চর্চাও করতে হবে। তাহলে তোমরা আগামী দিনের সোনার বাংলা গড়তে সক্ষম হবে।

পরে মন্ত্রীর পক্ষ থেকে জেলা প্রশাসক লালমনিরহাট বিজয়ী ও বিজিত দলের মাঝে পুরস্কার বিতরণ করেন।

আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মনসুর উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-  লালমনিরহাটের জেলা প্রশাসক আবু জাফরসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, জনপ্রতিনিধি ও ক্রীড়া সংস্থার নেতৃবৃন্দ।

এ সম্পর্কিত আরও খবর